দিদিকে বলো’র প্রেরণায় পুজোয় এবার ‘মাকে বলো’ থিম মেদিনীপুর শহরে

13

কার্তিক গুহ, পশ্চিম মেদিনীপুর: ‘মা’ আসছে বলে কথা, এই সময়টাই তো পরিবারের সঙ্গে আনন্দে মেতে থাকারই বিশেষ উৎসব। আর এরই মধ্যে নিজেদের নতুন নতুন চিন্তাভাবনা নিয়ে প্যান্ডেলের কাজ শুরু করেছে দুর্গা পুজো কমিটি এবং ক্লাবগুলি। সে রকমই অভিনব ভাবনার পুজোয় প্রকাশ ঘটতে চলেছে গোলকুঁয়াচক সার্বজনীন পুজো কমিটির এবারের থিম। মুখ্যমন্ত্রীর ‘দিদিকে বলো’র প্রভাব এবার মেদিনীপুর শহরের একটি পুজো মণ্ডপেও পড়েছে।

 পশ্চিম মেদিনীপুরের গোলকুঁয়াচক সার্বজনীন পুজো কমিটির এবারের থিম,‘মাকে বলো’। এলাকার বিভিন্ন মোড়ে বড় বড় করে ‘মাকে বলো’র হোর্ডিং টাঙানো হয়েছে। যা ইতিমধ্যেই সকলের নজর কাড়ছে। দিদিকে বলোর অনুকরণেই কি এই থিম।

পুজো কমিটির অন্যতম কর্মকর্তা শেখ মোমিন অবশ্য দাবি, ‘দিদিকে বলো’ কর্মসূচিকে নকল করে আমাদের থিম নয়। আসলে আমাদের মূল থিম, বিশ্বভূবন এত সুন্দর সবই তোমারই জন্য। তবে কেন তোমার ভূবনে ময়ূর মারা হচ্ছে? ময়ূর আমাদের জাতীয় পাখি। তাই সকলের কাছে আমরা আবেদন রাখছি, ময়ূর যেন না মারা হয়। মায়ের কাছে সকলে যাতে আবেদন জানাতে পারেন,তার জন্যই আমরা ‘মাকে বলো’ কথাটি উল্লেখ করেছি।

তিনি বলেন, আমাদের এই পুজো এবছর ৪৩ বছরে পড়ল। এখানে হিন্দু, মুসলিম সকলেই একসঙ্গে পুজো করি। দেবজিৎ দাস আর আমি পুজো কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে রয়েছি। ফলে, আমাদের পুজো কমিটিতে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তাও রয়েছে।