ফরাক্কায় দুর্ঘটনার কবলে আপ রাধিকাপুর-কলকাতা এক্সপ্রেস, বালিবোঝাই লরির ধাক্কায় ট্রেনের ইঞ্জিনে আগুন

0
49

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৪ ডিসেম্বর, ফরাক্কাঃ ফরাক্কায় ভয়াবহ দুর্ঘটনার কবলে আপ রাধিকাপুর-কলকাতা এক্সপ্রেস। রবিবার রাত দেড়টা নাগাদ ফরাক্কার বল্লালপুর ব্রীজের কাছে বালি বোঝাই লরির সঙ্গে আপ রাধিকাপুর এক্সপ্রেসের সংঘর্ষ হয়। রেলগেট না থাকায় বালি বোঝাই লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে রেল লাইনের উপর দাঁড়িয়ে পড়ে। সেইসময় ট্রেনটি চলে আসায় দুর্ঘটনাটি ঘটে।

ট্রেনের চালক আচমকা ব্রেক কষেন। সেই সময় ট্রেনটি বালিবোঝাই লরিটিকে ধাক্কা মারে। তাতেই ট্রেনের ইঞ্জিনে আগুন লেগে যায়।  দুর্ঘটনায় ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। চালকের তৎপরতায় ট্রেনটি থামানো হয়। খবর পেয়ে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে প্রায় ৫০০ মিটার রেল লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, প্রচন্ড শব্দে ট্রেনের ইঞ্জিনে আগুন লেগে যাওয়া এবং ঝাঁকুনি হওয়ার ফলে আতঙ্কিত যাত্রীরা ট্রেন থেকে নেমে পড়েন। দুর্ঘটনার কবলে পড়া রাধিকাপুর এক্সপ্রেস-এর ইঞ্জিনটিও লাইনচ্যুত হয়ে যায়। তবে যাত্রীরা সবাই সুরক্ষিত রয়েছেন বলে খবর। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রেলদপ্তরের একাধিক আধিকারিক, রেলপুলিশ ও ফরাক্কা থানার পুলিশ। কীভাবে লরিটি রেললাইনের কাছে চলে এল, তা খতিয়ে দেখছে রেল।

এদিকে, এই দুর্ঘটনার জেরে ব্যাহত হয় ট্রেন চলাচল। বাতিল আপ আজিমগঞ্জ-বারহারওয়া স্পেশাল ট্রেন। এছাড়া ডাউন মালদহ-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস, নবদ্বীপ ধাম-মালদহ টাউন এক্সপ্রেস এবং কাটোয়া-আজিমগঞ্জ স্পেশাল ট্রেনের যাত্রাপথ বদল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here