ট্রেন এক ঘন্টার বেশি দেরি করলে যাত্রীদের ক্ষতিপূরণ দেবে রেল !‌ ঘোষণা রেলমন্ত্রীর

3207

ওয়েব ডেস্ক, ২ অক্টোবরঃ ভারতীয় রেলের ইতিহাসে নজির তৈরি করতে চলেছে তেজস এক্সপ্রেস৷ জানানো হয়েছে তেজস এক্সপ্রেস যদি এক ঘন্টা বা তার বেশি সময় ধরে লেট চলে, তবে ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা৷ মঙ্গলবার ট্যুইট করে ঠিক এমন ঘোষণাই করলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। নির্ধারিত সময়ের একঘণ্টা দেরিতে গন্তব্যে পৌঁছলে যাত্রীরা পাবেন ১০০ টাকা ক্ষতিপূরণ আর দু-ঘণ্টা দেরি করলে ক্ষতিপূরণ মিলবে ২৫০ টাকা। শুধু তাই নয়। এমনকি, ট্রেন দুর্ঘটনার কবলে পড়লে ২৫ লক্ষ টাকা আর জিনিস চুরি গেলে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছে রেল।

আগামী ৪ অক্টোবর থেকে যাত্রা শুরু করতে চলেছে দিল্লি-লখনউ তেজস এক্সপ্রেস। উদ্বোধন করবেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। তার আগেই  যাত্রী সুরক্ষায় একাধিক ঘোষণা করল ভারতীয় রেল। এই প্রথম রেলের বাইরের কোনও সংস্থা আইআরসিটিসি পরিচালিত কোনও ট্রেন চালু হতে চলেছে দেশে। সপ্তাহে ৬ দিন চলবে তেজস এক্সপ্রেস।

এসি চেয়ার কার লখনউ থেকে দিল্লি যেতে টিকিট ১ হাজার ১২৫ টাকা এবং এগজিকিউটিভ চেয়ার কারে খরচ ২ হাজার ৩১০ টাকা। নয়াদিল্লি-লখনউ  রুটে তেজসে টিকিট খরচ ১ হাজার ২৮০ টাকা এসি চেয়ার কারের ক্ষেত্রে এবং এগজিকিউটিভ চেয়ার কারে খরচ ২ হাজার ৪৫০ টাকা। যাত্রীরা ফ্লাইটের মতোই বিনামূল্যে চা ও কফি পাবেন। খাবারও দেওয়া হবে।