পরোয়ানা ছাড়াই গ্রেফতার করা যাবে রাজীবকেঃনির্দেশ আদালতের

31

ওয়েব ডেস্ক, ২০ সেপ্টেম্বরঃ ফের আদালতে ধাক্কা খেল প্রাক্তন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার। কোনওরকম পরোয়ানা ছাড়াই নিজেদের ক্ষমতাবলেই রাজীব কুমারকে গ্রেফতার করতে পারবে সিবিআই।  নির্দেশ দিয়ে জানিয়ে দিল আলিপুর আদালত। ফলে আরও একবার চরম অস্বস্তিতে পড়ে গেলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার। জানা গিয়েছে, এই নির্দেশ পাওয়ার পরেই কার্যত উঠে পড়ে লেগেছেন কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকরা। জানা যাচ্ছে, পরবর্তী রণকৌশল ঠিক করতে দফায় দফায় নিজেদের মধ্যে বৈঠক সারছেন আধিকারিকরা।

এদিন বিচারক জানান, রাজীবের বিরুদ্ধে ধর্তব্যযোগ্য অপরাধ রয়েছে। তাই পরোয়ানা ছাড়াই গ্রেফতার করা যাবে রাজীব কুমারকে। সুপ্রিম কোর্ট তার রায়েই সেটা জানিয়েছে। খুঁজে পাওয়া না গেলেও রাজীবের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির আর্জি জানিয়ে আলিপুর আদালতের দ্বারস্থ হয় সিবিআই।

আর সেই আর্জির প্রেক্ষিতেই আদালত জানিয়েছে, রাজীবকে গ্রেফতারের জন্য রাজ্যের অনুমতি নিতে হবে সেটা এখানে প্রযোজ্য নয়। তদন্তের স্বার্থে রাজীব কুমারকে গ্রেফতার করা যেতেই পারে। সিবিআই-এর সেই ক্ষমতা আছে। সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের রায়েই সেই নির্দেশ রয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দিনভর রাজ্যের এডিজি সিআইডি রাজীব কুমারের খোঁজ পেতে মরিয়া চেষ্টা চালায় সিবিআই। এদিন দফায় দফায় রাজীব কুমারের খোঁজে আইপিএস মেস, পাঁচতারা হোটেল-সহ শহরের ৬ টি জায়গায় সিবিআই গোয়েন্দারা তল্লাশি চালান। যদিও কোথাও রাজীবের খোঁজ পাওয়া যায়নি।