রাজ্যসভা ভোটের প্রার্থী ঘোষণা করল তৃণমূল, তালিকায় কারা থাকলেন?

0
211

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১১ ফেব্রুয়ারি, কলকাতাঃ রাজ্যসভা নির্বাচনের প্রার্থীতালিকা প্রকাশ করল তৃণমূল। রবিবার তৃণমূলের এক্স হ্যান্ডলে প্রার্থীদের নাম জানানো হয়েছে। চারজনের নাম ঘোষণা করা হয়েছে। এই চারজন হলেন সুস্মিতা দেব, নাদিমুল হক, মমতা বালা ঠাকুর এবং সাগরিকা ঘোষ।

প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুরকে প্রার্থী করা হয়েছে। রাজ্যসভার সাংসদদের মধ্যে নাদিমুল হককে ফের টিকিট দেওয়া হয়েছে। এই নিয়ে তিন বার তিনি তৃণমূলের হয়ে রাজ্যসভায় যাবেন। প্রার্থীতালিকায় নতুন নাম বিশিষ্ট সাংবাদিক সাগরিকা ঘোষ, রাজ্যসভার প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব।

পুরোনোদের মধ্যে রাজ্যসভায় মনোনয়ন পাননি দক্ষিণ ২৪ পরগনা জেলা (সদর) তৃণমূলের সভাপতি শুভাশিস চক্রবর্তী, আবীররঞ্জন বিশ্বাস ও শান্তনু সেন। এছাড়া কংগ্রেসের বর্ষীয়ান নেতা অভিষেক মনু সিংভিকে ফের টিকিট দেওয়া হবে কি না, তা নিয়ে জল্পনা ছিল। গতবার তিনি তৃণমূলের সমর্থনে রাজ্যসভার সাংসদ হয়েছিলেন। কিন্তু এবার আর তাঁকে প্রার্থী করা হল না।

প্রার্থীতালিকায় বড় চমক বিশিষ্ট সাংবাদিক সাগরিকা ঘোষ। সর্বভারতীয় একাধিক সংবাদমাধ্যমে উচ্চ পদে কাজের পাশাপাশি তিনি একজন লেখক। ইন্দিরা গান্ধী,  অটল বিহারী বাজপেয়ীর উপর তাঁর লেখা বই যথেষ্ট সমাদৃত। এছাড়া উদারপন্থা নিয়েও সাগরিকা ঘোষের লেখা বই রয়েছে।এছাড়া বিশিষ্ট সাংবাদিক-লেখক রাজদীপ সরদেশাইয়ের স্ত্রী সাগরিকা।

এদিকে লোকসভা নির্বাচনের আগে রাজ্যসভার প্রার্থী হিসেবে মমতাবালা ঠাকুরের নাম ঘোষণা নিয়ে বিস্তর আলোচনা চলছে রাজনৈতিক মহলে। ওয়াকিবহাল মহলের একাংশের কথায়, লোকসভা নির্বাচনেও বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াবে মতুয়া ভোট। সেই জায়গায় দাঁড়িয়ে সার্বিক প্রেক্ষাপটে মমতাবালা ঠাকুরকে প্রার্থী করা তৃণমূলের অন্যতম ‘মাস্ট্রারস্ট্রোক’ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here