রেশন দুর্নীতি মামলায় ফের অ্যাকশনে ইডি, কলকাতার একাধিক জায়গায় চলছে তল্লাশি

0
18

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৩ ফেব্রুয়ারি, কলকাতা: রেশন দুর্নীতি মামলায় ফের অ্যাকশনে ইডি। মঙ্গলবার সকাল থেকে সল্টলেক–সহ কলকাতার অন্তত ছয় জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্হা। সূত্রের খবর, ৮ থেকে ১০টি টিম আজ তদন্তে বেরিয়েছে। এদিন ২টি মামলায় মূলত তল্লাশি চলছে। একটি রেশন দুর্নীতি, অপরটি স্টক এক্সচেঞ্জ সংক্রান্ত।

এদিন সকাল ৭টা নাগাদ প্রথমে সল্টলেকের আইবি ব্লকের একটি বাড়িতে হানা দেন তদন্তকারীরা। এছাড়া বিভিন্ন দলে ভাগ হয়ে ইডি আধিকারিকরা পার্ক স্ট্রিট, রাসেল স্ট্রিট, বাগুইহাটি, কৈখালি এলাকার আরও পাঁচটি জায়গায় হানা দিয়েছেন। ইডির সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। নিউ আলিপুরের ব্যবসায়ী সুনীল কায়ানের বাড়িতে তল্লাশি চলছে। স্টক এক্সচেঞ্জ কারবারের সঙ্গে তিনি যুক্ত।

সল্টলেকে বিশ্বজিৎ দাস নামে এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। ইডি সূত্রে খবর, বিশ্বজিৎ দাস বনগাঁর বাসিন্দা। রেশন দুর্নীতি মামলায় ধৃত শঙ্কর আঢ্যর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করে বিশ্বজিতের নাম উঠে এসেছে। এরপরই এই তল্লাশি অভিযান। এছাড়াও আরও একাধিক জায়গায় চলছে তল্লাশি অভিযান।

প্রসঙ্গত, রেশন মামলার তদন্তে যে কোটি কোটি টাকার নয়ছয় হয়েছে, সেই টাকা কোথায় এবং কীভাবে বিনিয়োগ করা হয়েছে, তা জানতেই এই তল্লাশি অভিযান।  বাংলায় র‍্যাশন সংক্রান্ত আর্থিক দুর্নীতির তদন্ত করছে ইডি। এই মামলায় ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শংকর আঢ্য, বাকিবুর রহমান। র‍্যাশনকাণ্ডে তৃণমূলের প্রভাবশালী নেতা, সন্দেশখালির শাহজাহান শেখকেও খুঁজছে ইডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here