ফের বোমাবাজির ঘটনা ভেটাগুড়িতে, উদ্ধার তাজা বোমাও

17

দিনহাটা, ১৮ সেপ্টেম্বরঃ ফের বোমাবাজির ঘটনা ঘটল ভেটাগুড়ি ১ নং গ্রাম পঞ্চায়েতে। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটে দিনহাটার খারিজাবালাডাঙা এলাকায়। অভিযোগ এদিন স্থানীয় বিজেপি নেতা অজিত মহন্তের বাড়ি লক্ষ করে বোমা ছোড়া হয়। পাশাপাশি বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুর করা হয় বলেও অভিযোগ।

সম্প্রতি বেশ কিছু রাজনৈতিক ঘটনায় উত্তপ্ত হয়েছে ভেটাগুড়ি। এই ঘটনা তীব্র থেকে তীব্রতর হচ্ছে এলাকায়। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই শুরু হয়েছে এই অশান্তি। গ্রামীণ ক্ষমতা দখলের লড়াইকে কেন্দ্র করে শুরু হয়েছে এই রাজনৈতিক গোলমাল।

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার সকালে দিনহাটা কোচবিহার রাজ্য সড়কের ভেটাগুড়ি খারিজাবালাডাঙা এলাকা থেকে একটি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। এর আগেও দিনহাটার বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হয়েছে তাজা বোমা। বারবার এলাকা ক্ষমতা দখলের লড়াইকে কেন্দ্র করে হয়েছে বোমাবাজি।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত গভীর হলেই এলাকার কিছু দুষ্কৃতী অশান্তি ছড়াচ্ছে। এরই প্রতিবাদ করে স্থানীয় কিছু যুবক। এরপরই ঘটনা রাজনৈতিক দিকে মোর নেয় এবং ঘটনা হয় জটিল। চলে বোমাবাজি পরে পুলিশ গিয়ে উদ্ধার বোমাগুলিকে উদ্ধার করে।

বিশ্ব হিন্দু পরিষদের ভেটাগুড়ির ১ এবং ২ এর সম্পাদক হিরেন মহন্ত বলেন, গতকাল গভীর রাতে আমার দাদার বাড়ির সামনে পরপর ৩ টি বোমা ছোড়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। তাঁরা এলাকায় অশান্তি ছড়ানোর চেষ্টা করছে। পাশাপাশি এলাকাতেও তাঁরা বোমাবাজি করছে। ওই ঘটনায় আমরা বেশ আতঙ্কে রয়েছে।