রায়ডাক নদীর ভাঙন রোধে বাঁধ নির্মাণের দাবিতে সরব এলাকাবাসী

0
53

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২২ জুলাই, তুফানগঞ্জ: রায়ডাক ১ নং নদী গর্ভে দিনের পর দিন ধরে আবাদি জমি চলে যাচ্ছে। নেই কোনো পাড় বাঁধ কিংবা বোল্ডার নেটিং এর ব্যবস্থা। অবিলম্বে রায়ডাক ১ নং নদী পাড়ে বাঁধ নির্মাণের দাবিতে সরব হয়েছেন স্থানীয় মানুষজন।

স্থানীয় বাসিন্দা পরিমল বর্মন বলেন, “তুফানগঞ্জ ১ নং ব্লকের ধলপল ১ নং গ্রাম পঞ্চায়েতের উত্তর ধলপল এলাকার ৯/৫ নং বুথে রায়ডাক নদীর ভাঙন দীর্ঘদিন ধরে হচ্ছে। আমরা সেচ দপ্তর, বিডিও, এস ডি ও এবং স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধানকে লিখিতভাবে সব জানিয়েছি। বছর কয়েক আগে কয়েক গাড়ি পাথর পড়লেও কাজের কাজ কিছুই হয়নি। এজন্য প্রায় ৫০ বিঘা জমি রায়ডাক ১ নং নদী গর্ভে চলে গিয়েছে। বাঁধ না হলে আরও আবাদি জমি ও বাড়ি ঘর আগামী দিনে নদী গর্ভে চলে যাবে।”

বাঁধ না হওয়ায় তৃণমূলকে বিঁধতে ছাড়েনি বিজেপি। বিজেপির ২৯/৩০ নং মন্ডল সভাপতি যুগল কিশোর দাস বলেন, “মুখ্যমন্ত্রী উন্নয়ন উন্নয়ন বলে চিৎকার করেন। অথচ মানুষের জমি, বাড়ি ঘর বাঁধ না হওয়ার কারণে নদী গর্ভে চলে গিয়েছে। তার দলের কর্মী মরলে তিনি চাকরি দিতে পারেন। আর জমিহারাদের তিনি চাকরি দিতে পারেন না। এটা কি ধরণের উন্নয়ন।”

ধলপল ১ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান কবিতা দাস বলেন, “আমি এ বিষয়ে সেচ দপ্তরের সাথে কথা বলেছি। করোনা ও নির্বাচন আচরণ বিধি চালু থাকায় বাঁধ নির্মাণ প্রক্রিয়া এগোতে পারে নি। ফের আমি সেচ দপ্তরের সাথে কথা বলবো।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here