বেহাল রাস্তা সংস্কারের দাবিতে দিনহাটার বড় শোলমারিতে অবরোধ আন্দোলনে বাসিন্দারা

32

দিনহাটা, ১২ জুলাইঃ বেহাল রাস্তা সংস্কারের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা। আজ সকাল ৬ টা থেকে দিনহাটা ১ নম্বর ব্লকের বড়শোলমারি রোডে ওই অবরোধ করা হয়। খবর পেয়ে সেখানে পুলিশ গিয়ে অবরোধ তুলতে অনুরোধ জানালে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। গ্রামবাসীদের দাবি, কোন প্রশাসনিক আধিকারিক এসে প্রতিশ্রুতি না দেওয়া পর্যন্ত তাদের অবরোধ আন্দোলন চলতে থাকবে।

বছর পাঁচেক আগেও একবার ওই রাস্তা বেহাল হয়ে পড়লে গ্রামের বাসিন্দারা অনেক আবেদন নিবেদনের পরে শেষ পর্যন্ত অবরোধ আন্দোলনের পথ নেয়। শেষ পর্যন্ত আন্দোলনের চাপে পড়ে প্রশাসন ওই রাস্তা সংস্কার করে। কিন্তু বছর দেড়েক যেতে না যেতেই ফের ওই রাস্তা বেহাল হয়ে পড়ে। এবার গ্রামের বাসিন্দারা ব্লক থেকে মহকুমা প্রশাসন সকলের কাছে গিয়ে রাস্তা সংস্কারের জন্য আবেদন জানিয়েছেন। কিন্তু আশ্বাস দেওয়া ছাড়া এখনও পর্যন্ত কেউ কোন কাজই করে নি। আর তাই এদিন অবরোধ আন্দোলনের পথ বেছে নেন ওই গ্রামের বাসিন্দারা।

তাঁদের অভিযোগ, অনেক গুরুত্বপূর্ণ এই রাস্তা। হাজার হাজার মানুষ এই রাস্তার উপরে নির্ভর করে যাতায়াত করে থাকে। সেই রাস্তা বেহাল হয়ে পড়ায় সকলেই দুর্ভোগের মধ্য দিয়ে পথ চলাচল করেছে। দুর্ঘটনা ঘটছে মাঝে মধ্যেই। তাই তাঁরা নিরুপায় হয়ে এই আন্দোলনের পথ বেছে নিয়েছেন।