ভোট মিটে গেলেও স্কুলে কেন্দ্রীয় বাহিনী, বন্ধ পঠনপাঠন, প্রতিবাদে রাজ্য সড়ক অবরোধ পড়ুয়াদের

0
29

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২২ জুলাই, তুফানগঞ্জ: ভোট পর্ব মিটে গেলেও স্কুলে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। দীর্ঘ ২৭দিন ধরে বন্ধ রয়েছে শালবাড়ি হাই স্কুল।পড়ুয়াদের অভিযোগ, স্কুল বন্ধ থাকার কারণে ব্যাঘাত ঘটছে তাঁদের পড়াশোনায়। শনিবার তারই প্রতিবাদে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হয় ছাত্রছাত্রীরা।

এদিন সকাল থেকেই স্কুল খোলার দাবি নিয়ে শালবাড়ি বোচামারি রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে শালবাড়ি হাই স্কুলের পড়ুয়ারা। প্রায় একঘন্টা ধরে চলে অবরোধ। দীর্ঘক্ষণ ধরে চলা অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় শালবাড়ি বাজার সংলগ্ন এলাকায়।

পথ অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় বক্সিরহাট থানার পুলিশ। পরবর্তীতে তুফানগঞ্জ ২-এর বিডিও প্রসেনজিৎ কুন্ডুর সঙ্গে ফোন মারফত আলোচনার পর স্কুলের প্রধান শিক্ষকের তরফে আগামী ২৭ তারিখ স্কুল খোলার আশ্বাস দেওয়া হলে অবরোধ তুলে নেয় ছাত্রছাত্রীরা।

উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের সপ্তাহখানেক আগেই ব্লক প্রশাসনের নির্দেশে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের থাকার বন্দোবস্ত করা হয়েছিল শালবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের শালবাড়ি হাইস্কুলের শ্রেণিকক্ষে। ভোট  মিটে গেলেও স্কুলে রয়েছেন জওয়ানরা।

এদিকে আগামী অগাস্ট মাসের প্রথম সপ্তাহের দিকে দ্বিতীয় পর্যায়ক্রমিক মূল্যায়ন শুরু হয়ে যাবে স্কুলে। অথচ সিলেবাস এখনও শেষ হয়নি। কবে খুলবে স্কুল, তা নিয়ে সরকারি নির্দেশিকা না আসায় ধোঁয়াশায় স্কুল কর্তৃপক্ষ ও ছাত্রছাত্রীরা। তাই এদিন বাধ্য হয়ে স্কুল খোলার দাবিতে রাজ্যসড়ক অবরোধ করে বিক্ষোভে শামিল হয় তারা।

পশালবাড়ি হাইস্কুলের প্রধান শিক্ষক অনুপম রায় কোঙ্গার বলেন, ‘বিডিও ফোনে জানিয়েছেন কেন্দ্রীয় বাহিনীদের সরিয়ে আগামী ২৭ তারিখ থেকে পুনরায় স্কুল খোলা হবে। সেই মতো ছাত্রছাত্রীদের আশ্বাস দেওয়া হলে অবরোধ তুলে নিয়েছে তারা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here