আইসিসি বর্ষসেরা ওয়ান-ডে ক্রিকেটার হলেন রোহিত শর্মা, বিরাট ‘স্পিরিট অফ ক্রিকেট’

144

ওয়েব ডেস্ক, ১৫ জানুয়ারিঃ আইসিসি-র বর্ষসেরা ওডিআই ক্রিকেটার হলেন রোহিত শর্মা। বুধবারে আইসিসি বর্ষসেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করল।সেখানেই বিরাটকে পেরিয়ে টেক্কা রোহিতের। ২০১৯ সালে ব্যাট হাতে অবিশ্বাস্য ফর্মে ছিলেন হিটম্যান। ২০১৯ সালে তিনি ৭টি সেঞ্চুরি হাঁকান। যার মধ্যে বিশ্বকাপেই ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এটাই এক বিশ্বকাপে কোনও ক্রিকেটারের করা সর্বাধিক শতরানের রেকর্ড। টেস্টে রোহিত ৩টি সেঞ্চুরি করেন।   

বর্ষসেরার শিরোপা পাওয়ার পর আপ্লুত রোহিত বলেছেন, ‘এই পুরস্কার দেওয়ার জন্য আইসিসি-কে এবং আমায় দেশের হয়ে খেলার সুযোগ দেওয়ার জন্য বিসিসিআই-কে ধন্যবাদ জানাই। এই স্বীকৃতি পাওয়াটা দারুণ।আমরা ২০১৯ সালে দল হিসেবে যেভাবে পারফর্ম করেছি, তাতে আমরা খুশি।’

অন্যদিকে ২০১৯ সালের ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কার পাচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।বিশ্বকাপের একটি ম্যাচে স্টিভ স্মিথকে উত্যক্ত করতে থাকেন দর্শকরা। সেই সময় ব্যাট করছিলেন বিরাট।তিনি দর্শকদের স্মিথকে উত্যক্ত করার বদলে হাততালি দিয়ে উৎসাহ দিতে বলেন। সেই কারণেই বিরাটকে সম্মানিত করল আইসিসি।

অন্যদিকে আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন বেন স্টোকস। স্যার গারফিল্ড সোবার্স ট্রফি জিতেছেন তিনি। ইংল্যান্ডকে প্রথমবারের জন্য বিশ্বকাপ দেওয়া থেকে, অ্যাসেজ সিরিজে একে হাতে ১ উইকেটের পুঁজি নিয়ে লিডসে ইংল্যান্ডকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ফেরানো। ২০১৯ সালে টেস্ট থেকে শুরু করে ওডিআই, ব্যাটে-বলে দুর্দান্ত ফর্মে ছিলেন স্টোকস। এবার আইসিসির বর্ষেসেরা ক্রিকেটার হলেন ইংল্যান্ডের তারকা এই অলরাউন্ডার। ২০১৯ সালে ৫৯টি টেস্ট উইকেট নিয়ে আইসিসির বিচারে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার প্যাট কামিন্স। টেস্টে দারুণ বোলিং করেছেন কামিন্স।