অমিত শাহের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিচ্ছেন সব্যসাচী ?

43

ওয়েব ডেস্ক, ৩০ সেপ্টেম্বরঃ অবশেষে সত্যি হতে চলেছে অনেকদিন ধরে চলা জল্পনা। সূত্রের খবর অনুযায়ী, ১ অক্টোবর বিজেপিতে যোগ দিচ্ছেন সব্যসাচী। ওইদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অমিত শাহের সভা রয়েছে। রাজ্য বিজেপির নেতাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি। সেই সভামঞ্চ থেকেই পাকাপাকিভাবে বিজেপিতে যোগ দেবেন তৃণমূলের ‘বিক্ষুব্ধ’ নেতা সব্যসাচী দত্ত। জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) এবং নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে সভায় বক্তব্য রাখবেন অমিত শাহ।

বিজেপি মুকুল রায়ের সঙ্গে লুচি ও আলুর দম খাওয়ার পর থেকেই তৃণমূলের সঙ্গে সব্যসাচীর সম্পর্কের ফাটল শুরু হয়। এরপর প্রায়শই দলের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে সব্যসাচীকে। কখনও তিনি দলের বিধায়ক সুজিত বসুর বিরুদ্ধে মুখ খুলেছেন। তো কখনও তাঁর গলায় শোনা গিয়েছে ‘ভারত মাতা কী জয়’ স্লোগান। এমনকী, এনআরএসকাণ্ডে দলনেত্রীর ভূমিকার সমালোচনা করেছিলেন সব্যসাচী। দলবিরোধী কাজের অভিযোগে সব্যসাচীকে ‘মীরজাফর-বেইমান’ বলেও কটাক্ষ করেন তাঁর একসময়ের প্রিয় মানুষ ফিরহাদ হাকিম। এমনকী সব্যসাচীকে দল ছাড়ার বার্তাও দেন তিনি।

দলীয় সূত্রের খবর, পুজো মিটলেই পাড়ায় পাড়ায় এনআরসি এবং নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে প্রচারে নামার কথা বিজেপির। তার আগে সব্যসাচীর বিজেপিতে যোগদান। এবার বিধাননগরের রাজনীতি কোন দিকে এগোবে তা জানতে অপেক্ষা ভবিষ্যতের।