ফের বাংলাদেশী এক অনুপ্রবেশকারীকে গ্রেপ্তার করল সাহেবগঞ্জ থানার পুলিশ

129

দিনহাটা, ৭ আগস্টঃ এক বাংলাদেশী ব্যক্তিকে আটক করল দিনহাটা সাহেবগঞ্জ থানার পুলিশ। বৃহস্পতিবার দিনহাটা-২ ব্লকের পূর্ব সাহেবগঞ্জ পূর্ব সাহেবগঞ্জ এলাকায় এক ব্যক্তিকে দেখে ঘোরাঘুরি করতে দেখে এলাকায় স্থানীয়রা। পরে তাদের সন্দেহ হলে পুলিশকে খবর দেওয়া হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে সাহেবগঞ্জ থানার পুলিশ এসে অই ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে জায়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ সুত্রে জানা যায়, ধৃত ওই ব্যক্তির নাম রবীন্দ্রনাথ রায় (৪৫)। ওই ব্যক্তি বাংলাদেশের রংপুর জেলার বাসিন্দা। জানা গেছে, বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ সাহেবগঞ্জ থানার অন্তর্গত পূর্ব সাহেবগঞ্জ এলাকায় বাংলাদেশি সন্দেহে এক ব্যক্তিকে আটকে রাখেন স্থানীয়রা। পরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে ওই ব্যক্তিকে থানায় নিয়ে আসে। অসুস্থ ওই ব্যক্তির চিকিৎসা ও খাওয়া দাওয়ার ব্যবস্হা করা হয়। এরপর তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয় পুলিশের তরফে। ধৃত ওই ব্যক্তি পুলিশি জেরায় জানায়,পেটের দায়ে একরকম অসহায় হয়ে সীমান্ত পেরিয়ে তিনি এদেশে এসেছেন।

এবিষয়ে সাহেবগঞ্জ থানার এক পুলিশ আধিকারিক জানান, আইন মেনেই সব ধরনের পদক্ষেপ করা হবে। ইতিমধ্যেই নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যথাসময়ে অভিযুক্তকে আদালতে পেশ করা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি অন্য এক বাংলাদেশি একই ভাবে অনুপ্রবেশ করতে এসে পুলিশের হাতে গ্রেপ্তার হয়। ওই ব্যক্তির নাম মহম্মদ সাকিল (২৪)। তার বাড়ি বাংলাদেশের পুরাতন ঢাকার কামরাঙ্গিছাড় এলাকার বাসিন্দা। তাঁর ভারতীয় ভুখন্ডে অনুপ্রবেশের কারণ অবশ্য জানা যায় নি।