জেলাস্তরে পড়ুয়াদের নিয়ে বিজ্ঞানমেলা কোচবিহারে

11

কোচবিহার,২১ সেপ্টেম্বরঃ বিজ্ঞান শিক্ষার প্রসারে ও বিজ্ঞান চেতনাকে আরও এগিয়ে নিয়ে যেতে জেলার ছাত্রছাত্রীদের নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের পক্ষ থেকে কোচবিহার সদর গভঃ হাই স্কুলে অনুষ্ঠিত হল কোচবিহার জেলা ছাত্র যুব বিজ্ঞান মেলা। শনিবার এই বিজ্ঞান মেলার উদ্বোধন করেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। অন্যদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন, কোচবিহার দক্ষিন বিধানসভা কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী, জেলাশাসক কৌশিক সাহা সহ অন্যান্য আধিকারিকরা।

এদিনের এই অনুষ্ঠানে জেলার ১২ টি ব্লক ও ৬ টি পুর এলাকা থেকে ৫৪ টি মডেল এই প্রতিযোগিতার স্থান পেয়েছে। এদিনের এই প্রতিযোগিতায় ছাত্রছাত্রীদের উদ্দীপনা ছিল প্রবল। এই প্রতিযোগিতায় সফল প্রতিযোগীদের নিয়ে আগামী নভেম্বরের ১৭,১৮,১৯ তারিখ কলকাতার ইন্ডোর স্টেডিয়ামে হবে রাজ্য স্তরের প্রতিযোগিতা।

এদিনের এই বিজ্ঞান উৎসব প্রসঙ্গে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, বিজ্ঞানকে কাজে লাগিয়ে আজ আমরা চাঁদে পৌছতে সক্ষম হয়েছি। পাশাপাশি বিজ্ঞানের জন্য আজ আমরা হাতের মুঠোয় সবকিছু পেয়ে যাচ্ছি নিমেষেই। তাই সেই বিজ্ঞান চেতনাকে আরও এগিয়ে নিয়ে যেতে এগিয়ে আসতে হবে ছাত্রছাত্রীদেরকেই।