কাশ্মীরে বড়সড় সাফল্য পেল নিরাপত্তারক্ষীরা, খতম লস্কর কমান্ডর আবু হুরাইরাক সহ ২

48

ওয়েব ডেস্ক, ১৪ জুলাইঃ কাশ্মীরে বড়সড় সাফল্য পেল নিরাপত্তারক্ষীরা। এদিন ভোর থেকে শুরু হওয়া এক এনকাউন্টারে লস্কর কমান্ডর আবু হুরাইরা ছাড়া দুই অজ্ঞাত পরিচয় জঙ্গি মারা গিয়েছে বলে জানা গিয়েছে। এলাকায় আরও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না, তা জানতে চিরুনি তল্লাশি শুরু করেছে নিরাপত্তারক্ষীরা। এদিকে এখনও পর্যন্ত ঘটনায় কোনও নিরাপত্তারক্ষীর জখম হওয়ার ঘটনা জানা যায়নি।

কাশ্মীর জোনের পুলিশের তরফে এদিন ভোরে প্রথমে জানানো হয় যে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় নিরাপত্তারক্ষীদের। এরপর নিরাপত্তারক্ষীদের গুলিতে দুই জঙ্গি নিহত হয় বলে জানানো হয়। যদিও মৃত জঙ্গিদের পরিচয় এখনও জানা যায়নি। ঘটনায় জঙ্গিদের কাছ থেকে অস্ত্র উদ্ধার হয়েছে। এরপরই খবর মেলে যে এনকান্টারে লস্কর কমান্ডর আবু হুরাইরাকেও খতম করেছেন জওয়ানরা।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে এদিন ভোর রাত থেকে তল্লাশি শুরু করে নিরাপত্তারক্ষীরা। অপারেশন চালু হতেই জঙ্গিরা টের পায়। তারা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পালটা জবাব দেন জওয়ানরাও। দীর্ঘক্ষণের এই অপারেশনের শেষে মোট তিন জঙ্গিকে নিকেশ করতে সক্ষম হয় নিরাপত্তারক্ষীরা।

এলাকায় আরও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা, সেই খোঁজে তল্লাশি শুরু করেছে নিরাপত্তারক্ষীরা। এলাকায় বিপুল সংখ্যায় জওয়ান মোতায়েন করা হয়েছে। পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে। এর আগে ৮ জুলাই এক এনকাউন্টারে এই পুলওয়ামাতেই দুই জঙ্গিকে নিকেশ করেছিলেন নিরাপত্তারক্ষীরা।