টিএমসিপি ও এভিবিপির বিরুধে গুন্ডামির অভিযোগ এসএফআই-র

57

ওয়েব ডেস্ক, ১৬ জানুয়ারিঃ ছাত্র সংগঠন এসএফআই নেতার উপর হামলার অভিযোগে আন্দোলনে নামল তারা। মঙ্গলবার রাজারহাটের নারায়ণপুর এলাকায় এসএফআই-এর রাজ্য কমিটির সদস্য শুভজিৎ সরকারের উপর হামলার অভিযোগ তুলে বুধবার পথে নামল সংগঠনের প্রেসিডেন্সি ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শাখা।এই ঘটনায় অভিযোগ উঠেছে স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে ৷

অন্যদিকে, গতকাল বিক্রমগড়ে মেসে ফেরার পথে এক ছাত্রী আক্রান্ত হন বলে অভিযোগ। এআইএসএ-র কর্মী তথা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের এই ছাত্রীর ওপর হামলা চালিয়েছে এভিবিপি কর্মীরা বলে অভিযোগ। দুটি ঘটনার প্রতিবাদে প্রথমে ক্যাম্পাসের ভিতরে যৌথভাবে মিছিল করে এসএফআই ও এআইএসএ-র যাদবপুর বিশ্ববিদ্যালয় শাখা ৷ পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিক্রমগড় বাজার পর্যন্ত একটি মিছিল করে এসএফআই। একই ইশুতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মিছিল করে ও কলেজ স্ট্রিট অবরোধ করে বিক্ষোভ দেখায় এসএফআই।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এসএফআই ইউনিটের সম্পাদক দেবনীল পাল বলেন, “আমাদের কর্মী ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র শুভজিৎ সরকার রাজারহাটের নারায়ণপুরে সিএএ, এনপিআর  ও এনআরসি বিরোধী সভায় গিয়েছিলেন ৷ সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি আক্রান্ত হন স্থানীয় তৃণমূল নেতৃত্বের হাতে। সেই ঘটনার বিরোধিতা করে ও ধিক্কার জানিয়ে আজ মিছিল ও গণবিক্ষোভ হয় ।