দলের বিরুদ্ধে গিয়ে সিএএ-কে সমর্থন জানালেন শিবসেনা সাংসদ

1186

ওয়েব ডেস্ক, ২৭ ডিসেম্বরঃ সিএএ ও এনআরসিকে সমর্থন জানিয়ে নিজের লোকসভা কেন্দ্রে প্রশাসনকে চিঠি লিখলেন শিবসেনা সাংসদ হেমন্ত পাতিল।যদিও সিএএ এবং এনআরসির বিরোধীতা করেছে শিবসেনা।লোকসভায় নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে ভোট দেয় শিবসেনা, তবে রাজ্যসভায় অনুপস্থিত থাকে শিবসেনা।

চিঠিতে হেমন্ত পাতিল লিখেছেন, বৈঠকে ব্যস্ত থাকায় আমি নাগরিকত্ব আইন ও এনআরসি সমর্থনে পদযাত্রায় উপস্থিত থাকতে পারিনি। আমি তার জন্য দুঃখ প্রকাশ করছি।আমি নাগরিকত্ব আইন ও এনআরসি সমর্থন করেছি।তিনি লিখেছেন, শিবসেনা সবসময়ই একটি হিন্দুত্ত্ববাদী দল। আমি এই ইস্যুগুলিকে পুরোপুরিই সমর্থন করি।

সম্প্রীতি, লোকসভায় বিলের পক্ষে শিবসেনা ভোট দেওয়ায়, শিবসেনার ওপর বেজার ক্ষুব্ধ হয়ে রাহুল গান্ধী টুইট করেন, এই বিলকে যারা সমর্থন করছে তারা, আমাদের দেশের ভিত্তিকে আঘাত এবং ধ্বংস করার চেষ্টা করছে।এরপর রাজ্যসভায় ভোটদান থেকে বিরত থাকে শিবসেনা।উদ্ধব ঠাকরে জানান, নাগরিকত্ব বিল সাভারকরের দৃষ্টিভঙ্গির থেকে পৃথক। সিন্ধু নদ থেকে সিন্ধু মহাসাগর পর্যন্ত অভিন্ন ভারতবর্ষের আদর্শ ছিল সাভারকরের।

সিএএ-র প্রতিবাদে আবারও বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। আমেরিকার ঐতিহাসিক রাজনীতিক মার্টিন লুথার কিংয়ের কথা ধার করে তিনি বিজেপির বিরুদ্ধে আক্রমণ জানিয়েছিলেন।তিনি বলেছেন ধর্ম নিয়ে রাজনীতি হলে বুঝতে হবে দেশ ভুল শাসকের হাতে রয়েছে। মোদী সরকার সিএএ-চালু করে ধর্ম নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করেছেন সঞ্জয় রাউত।