প্রয়াত পেজাভারা মঠের প্রধান বিশ্বেশ্ব তীর্থস্বামী

43

ওয়েব ডেস্ক, ২৯ ডিসেম্বরঃ চলে গেলেন কর্নাটকের উডুপির জনপ্রিয় পেজাভারা মঠ বা উডুপি শ্রীকৃষ্ণ মঠের মহন্ত বিশ্বেশ্ব তীর্থস্বামী।উডুপির আটটি মঠের অন্যতম পেজাভারা মঠ।রবিবার সকাল ৯.‌৩০ নাগাদ তাঁর মৃত্যু হয়।মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৮ বছর।

জানা গিয়েছে, বার্ধক্যজনিত অসুস্থতার কারণে তাঁকে কর্ণাটকের কেএমসি হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতাল থেকে উদুপি শ্রীকৃষ্ণ মঠে তাঁকে নিয়ে আসা  হয়। সেখানেই আজ সকালে তিনি মৃত্যুবরণ করেন।তাঁর মৃত্যুর খবর পেয়ে কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী দুপি শ্রীকৃষ্ণ মঠে উপস্থিত হন। তাঁর মৃত্যু ঘিরে রাজনৈতিক মহল থেকে বিশিষ্টজনেরা টুইট করে শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর সঙ্গে কাটানো কিছু মুহূর্তের ছবি শেয়ার করে তাঁকে শ্রদ্ধা জানান।তিনি লেখেন,”পেজাবার মঠের প্রধান বিশ্বেশা তীর্থ স্বামী বহু মানুষের পথপ্রদর্শক ছিলেন।তার মধ্যে আধ্যাত্মিকতা ও সেবা প্রদানের শক্তিশালী ক্ষমতা রয়েছে। সমাজের জন্য তিনি অনেক কাজ করেছেন এবং করুণায় ভরিয়ে দিয়েছেন। ওম শান্তি।” তিনি আরও লেখেন, এই গুরুপূর্ণিমায় আমার তাঁর সঙ্গে শেষবারের মত করার সুযোগ হয়েছিল। তাঁর কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি।তাঁর আত্মার শান্তি কামনা করি।