শোয়েব সত্যি বলেছেন, আমি হিন্দু বলে বঞ্চনার শিকার হয়েছি : দানিশ কানেরিয়া

3413

ওয়েব ডেস্ক, ২৮ ডিসেম্বরঃপাকিস্তান ক্রিকেট দলে ধর্মের ভিত্তিতে ভেদাভেদের চাঞ্চল্যকর দাবি করেছেন প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার।তাঁর এই দাবি সম্পর্কে প্রতিক্রিয়া জানালেন পাক ক্রিকেট দলের দ্বিতীয় হিন্দু ক্রিকেটার দানিশ কানেরিয়া।টুইটারে কানেরিয়া বলেছেন, শোয়েব সত্যি কথা বলছেন।তাঁকে সাহায্য করার জন্য তিনি অন্যদের সঙ্গে ইমরান খানেরও সাহায্য চেয়েছেন।

এক সাক্ষাৎকারে শোয়েব আখতার জানিয়েছিলেন, হিন্দু বলে কানেরিয়ার সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হত।দল তাঁর জন্য জিতলেও কানেরিয়াকে কৃতিত্ব দেওয়া হত না।সতীর্থদের কেউ কেউ কানেরিয়ার সঙ্গে খেতে চাইতেন না।

এরপর দানিশ টুইটারে বলেন, শোয়েব আখতার যা বলেছেন তা সম্পূর্ণ সত্যি।খুব দ্রুত তিনি তাঁর বিরোধিতা করেছিলেন তাদের নাম প্রকাশ করবেন বলে জানিয়েছেন।বর্তমান সঙ্কট থেকে রক্ষা পাওয়ার জন্য পাক প্রধানমন্ত্রী ইমরান খান সহ অন্যান্য প্রাক্তন খেলোয়াড়দের হস্তক্ষেপের অনুরোধ করেছেন তিনি।

ক্রিকেট জীবনে যারা তাঁকে সমর্থন করেছেন, তাদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন টেস্ট ক্রিকেটে পাকিস্তানের হয়ে চতুর্থ সর্বোচ্চ উইকেট সংগ্রাহক দানিশ কানেরিয়া।কিন্তু শুধুমাত্র হিন্দু বলে পাকিস্তান ক্রিকেটের ইতিহাসে উপেক্ষিত তিনি।পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলা দ্বিতীয় হিন্দু দানিশ কানেরিয়া। তাঁর মামা অনিল দলপত ছিলেন পাকিস্তানের প্রথম হিন্দু ক্রিকেটার।