নৃত্যে গোল্ড মেডেল পেলেন শীতলকুচির খুদে নৃত্যশিল্পী স্নিগ্ধা কর্মকার

0
93

শীতলকুচি, ২১ এপ্রিলঃ বয়স সবে মাত্র নয় বছর! আর এই ৯ বছর বয়সেই বিভিন্ন প্রোগ্রামে তাগ লাগাচ্ছেন শীতলকুচির পশ্চিমপাড়ার খুদে নিত্য শিল্পী স্নিগ্ধা কর্মকার। গত ৯ ই মার্চ কলকাতার ঐক্যতান মঞ্চে অনুষ্ঠিত সুন্দরম নিত্য মহোৎসব ২০২৪-র নাচের অনুষ্ঠানে যোগ দেয় স্নিগ্ধা কর্মকার। সেখানে ২৭২ জনের মধ্যে ভালো পারফরম্যান্স করে ৩৬ জন, তার মধ্যে শীতলকুচির স্নিগ্ধা কর্মকার একজন।

তার হাতে আজকে গোল্ড মেডেল এবং পুরস্কার তুলে দিলেন রাকিব হোসেন। রাকিব বলে সুন্দরম নিত্য মহোৎসব ২০২৪-এর মূল উদ্যোক্তা শিবানী কুন্ডু সাহা তার উদ্যোগে অনুষ্ঠিত এই প্রোগ্রামে সারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে নৃত্যশিল্পীরা অংশগ্রহণ করে।

জানা যায়, এই প্রোগ্রামে ২৭২ জন নৃত্যশিল্পী অংশগ্রহণ করে তাদের মধ্যে বিভিন্ন বিভাগ থেকে ৩৬ জনকে গোল্ড মেডেল দেওয়া হয়। তারমধ্যে স্নিগ্ধা একজন। আজ শিবানী কুন্ডু সাহার পক্ষ থেকে শীতলকুচির স্নিগ্ধা কর্মকার কে নাচে ভালো পারফরম্যান্স করার জন্য তাকে গোল্ড মেডেল এবং পুরস্কার উপহার দেয়া হলো। এই পুরস্কার পেয়ে খুবই খুশি স্নিগ্ধা ও তার পরিবার।

স্নিগদার বাবা শুভঙ্কর কর্মকার এবং মা সংগীতা রায় কর্মকার জানান, আমরা খুবই খুশি। শীতলকুচির মত জায়গা থেকে এরকম পুরস্কার। আমরা মেয়ের জন্য গর্ববোধ করছি। আমরা চাই আমাদের মেয়েকে তার সাফল্যের শিরায় পৌঁছে দিতে। তার সমস্ত চাওয়া পাওয়া আমরা সব সময় পূরণ করার চেষ্টা করি। আমরা চাই আমাদের সন্তান বড় হোক মানুষের মত মানুষ হোক। এভাবেই এগিয়ে চলুক স্নিগ্ধা এটাই চাওয়া পরিবারের।
জানা যায় স্নিগ্ধার বাবা শুভঙ্কর কর্মকার শীতলকুচি বাজারে জুয়েলারি ব্যবসা করে। মা সঙ্গীতা কর্মকার গৃহবধূ। মাত্র নয় বছর বয়সে যে এরকম সাফল্য অর্জন করবে, কখনো কেউ ভাবতে পারেনি। স্নিগ্ধা বলে আমি নাচ করতে ভালোবাসি, আমি বড় ড্যান্সার হতে চাই। সবাই আমাকে আশীর্বাদ করুন।
এর পাশাপাশি স্নিগ্ধারমা সঙ্গীতা রায় কর্মকার বলেন, আজকের এই প্রাপ্য সমস্তটাই রাকিব হোসেনের জন্য, কারণ আমরা জানতাম না এ ধরনের একটি বড় প্রোগ্রাম রয়েছে। তার সহযোগিতায় স্নিগ্ধা সেই প্রোগ্রামে অংশগ্রহণ করে। আর এই অংশগ্রহণ করেই সুফল। এভাবেই এগিয়ে চলুক স্নিগ্ধা এই কামনাই করে শীতলকুচি তথা কোচবিহার বাসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here