আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

147

ওয়েব ডেস্ক, ১৭ নভেম্বরঃ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুকুটে যোগ হল আরও একটি পালক। এ বার আইসিসির মসনদে মহারাজ। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। এতদিন এই কমিটির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন অনিল কুম্বলে।

কিন্তু এ বার প্রাক্তন সতীর্থ কুম্বলের পরিবর্তে আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান করা হল বিসিসিআই সভাপতিকে। মঙ্গলবার আইসিসির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ন’বছর আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন ভারতের প্রাক্তন লেগ স্পিনার। চলতি বছরই কুম্বলের মেয়াদ শেষ হল। এ বার তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন সৌরভ।

এই বিষয়ে একটি প্রেস বিবৃতিতে আইসিসি চেয়ারম্যান ক্রেগ বার্কলে বলেন, ‘আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে সৌরভ গাঙ্গুলিকে স্বাগত। বিশ্বের একজন অন্যতম সেরা ক্রিকেটার এবং পরবর্তীকালে দক্ষ প্রশাসক হিসেবে সৌরভের অভিজ্ঞতা ভবিষ্যতে ক্রিকেট সংক্রান্ত সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। পাশাপাশি দীর্ঘ ন’বছর ধরে আইসিসিকে ক্রিকেটের উন্নতিতে সাহায্য করার জন্য অনিল কুম্বলকে ধন্যবাদ জানাই।’