সৌরভকে ‘বেনিফিট অব ডাউট’ বোর্ডের এথিক্স অফিসারের

17

ওয়েব ডেস্ক, ১৪ সেপ্টেম্বরঃ স্বার্থ সংঘাত ইস্যুতে বেনিফিট অফ ডাউট পেলেও একের বেশি পদ আগলাতে পারবেন না তিনি। সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে স্বার্থ সংঘাত ইস্যুতে সাফ জানালেন বোর্ডের এথিক্স অফিসার ডিকে জৈন।

বেশ কয়েক বছর ধরে সিএবির প্রেসিডেন্টের পদ সামলাচ্ছেন সৌরভ। পাশাপাশি গত মরসুমে আইপিএলের টিম দিল্লি ক্যাপিটালসের মেন্টর পদে যুক্ত হন তিনি। তাছাড়া ক্রিকেট অ্যাডভাইসারি কমিটিতেও ছিলেন সৌরভ। এক সঙ্গে এতগুলো পদ ধরে রাখায় এই প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে স্বার্থ-সংঘাতের অভিযোগ ওঠে।

সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিসিসিআই-কে পাঠানো নির্দেশিকায় ডিকে জৈন সাফ জানিয়েছেন যে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক একটির বেশি পদ ধরে রাখতে পারবেন না। কোনও কারণে নিয়ম লঙ্ঘন হলে সুপ্রিম কোর্টের বেঁধে দেওয়া বিসিসিআই-র সংবিধানের ৩৮ ও ৩৮(২) ধারা অমান্য করা হবে বলেও জানিয়েছেন এথিক্স অফিসার ডিকে জৈন।

উল্লেখ্য এই সৌরভ গাঙ্গুলী দীর্ঘদিন ধরে ভারতের অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন। একসময় যখন একজন নেতার অভাবে ভারতীয় দল প্রায় ডুবে যেতে বসেছিল সেই সময় ভারতীয় দলের নেতৃত্বের দায়িত্বভার গ্রহণ করেন সৌরভ গাঙ্গুলী এবং তিনি একা হাতে নিজের বুদ্ধিতে ভারতীয় দলকে এক মজবুত স্থিতিতে পৌঁছে দিয়েছিলেন। ক্রিকেটকে বিদায় জানানোর পরে ভারতীয় ক্রিকেটের নানান উন্নয়নমূলক কাজে দেখা গিয়েছে সৌরভ গাঙ্গুলিকে আর তাই বিসিসিআই এর একাধিক পদে ছিলেন সৌরভ গাঙ্গুলী এবং তিনি দক্ষ হাতে সামলেছেন ভারতের ক্রিকেটকে।