গোলাপী টেস্টের পর সুপার সিরিজের পরিকল্পনা সৌরভের

129

ওয়েব ডেস্ক, ২৪ ডিসেম্বরঃ আন্তর্জাতিক ক্রিকেটে বড় চমক আনতে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।ক্রিকেটের চার বড় শক্তিধর দেশকে নিয়ে সুপার সিরিজের আয়োজন করতে চলেছেন সৌরভ।যা খেলা হবে ওয়ান ডে ফর্ম্যাটে।সৌরভের পরিকল্পনা অনুযায়ী প্রতি বছর চারটি দল নিজেদের মধ্যে সুপার সিরিজ খেলবে।ভারত ছাড়াও থাকবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। চতুর্থ দলটির নাম এখনও ঠিক হয়নি।

ঘুরিয়ে ঘুরিয়ে অংশগ্রহণকারী দেশগুলিতে এই সিরিজ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সৌরভ। প্রথম সুপার সিরিজ ভারতে খেলা হবে। কয়েকদিন আগে জয় শাহর সঙ্গে ব্রিটেনে গিয়েছিলেন সৌরভ ইসিবি কর্তাদের সঙ্গে কথা বলতে।

জানা গিয়েছে, ভারতে হলে সুপার সিরিজ হবে অক্টোবর-নভেম্বরে। ইংল্যান্ডে হবে সেপ্টেম্বরে এবং অস্ট্রেলিয়ায় হবে ফেব্রুয়ারি- মার্চ বা অক্টোবর-নভেম্বরে। জানুয়ারিতে যখন অজিরা আসবেন তখন ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তাদের সঙ্গে চূড়ান্ত বৈঠক করবেন সৌরভ।এর আগে বিগ থ্রির নিজের মতো খেলার সিদ্ধান্ত নিয়ে অনেক জলঘোলা হয়েছিল। শেষ পর্যন্ত যদি সুপার সিরিজ হয়, তাহলে যে আইসিসির থেকে আপত্তি থাকবে সেটা বলাই বাহুল্য, কারণ আইসিসি-র এফটিপিতে এটি অন্তর্গত নয়।

সৌরভের অবশ্য পরিকল্পনা ২০২৩ থেকে আইসিসি ক্যালেন্ডারে তিনি এটাকে অন্তর্ভুক্ত করে নেবেন। ক্রিকেট মাঠ কী প্রশাসন, কোথাও কখনো হার মানেননি দাদা। তাই ২০২১-এ স্মিথ, কোহলি, মর্গ্যানের মধ্যে লড়াই ক্রিকেটপ্রেমীরা উপভোগ করতে পারবেন, তা এখন থেকেই বলে দেওয়া যায়।