ভারতকে ৯ উইকেটে হারিয়ে টি২০ সিরিজ ড্র করল দক্ষিণ আফ্রিকা

4

ওয়েব ডেস্ক, ২৩ সেপ্টেম্বরঃ বেঙ্গালুরুতে ভারতকে ৯ উইকেটে হারিয়ে টি২০ সিরিজ ১-১ ড্র করল দক্ষিণ আফ্রিকা। ৫২ বলে দুর্দান্ত ৭৯ রান করে ম্যাচের মোড় ঘোরালেন কুইন্টন ডি কক। ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হলেন বিউরান হেনড্রিক্স।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। কিন্তু নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১৩৪ রান করে ভারত। জবাবে দক্ষিণ আফ্রিকা ১৬ ওভার ৫ বলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।  ভারতের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন শিখর ধাওয়ান। এছাড়া রবীন্দ্র জাডেজা আর ঋষভ পন্থ দলকে টেনে তোলার কিছুটা চেষ্টা করলেও শেষ পর্যন্ত ব্যর্থ হন। কোহলি এবং রোহিত শর্মা মাত্র ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ভারতের ব্যাটিং বিপর্যয় মাঠে উপস্থিত দর্শকদের হতাশ করে। রাবাডা ৩টি উইকেট নেন।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমে বুঝিয়ে দেয় এদিন ম্যাচ জিতেই টি-২০ সিরিজে সমতা ফেরাবে তাঁরা। ওপেন করতে নেমে দুরন্ত ইনিংস খেলেন কুইন্টন ডি কক। ৫২ বলে ৭৯ রান করেন তিনি।

এছাড়াও দলকে জেতাতে উল্লেখযোগ্য ভূমিকা নেন রেজা হেন্ড্রিকস এবং তেম্বা বাভুমা। হেন্ড্রিকস ২৮ এবং বাভুমা ২৭ রান করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ভারতের পক্ষে একমাত্র উইকেটটি নেন হার্দিক পান্ডিয়া। হেনড্রিক্সের পরে টেম্বা বাভুমার সঙ্গে জুটি বেঁধে ১৬.৫ ওভারে জয় হাসিল করে নেন ডি কক।