সন্দেশখালি ইস্যুতে উত্তপ্ত বিধানসভা, সাসপেন্ড শুভেন্দু অধিকারী-সহ ৬ বিজেপি বিধায়ক

0
66

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১২ ফেব্রুয়ারি, কলকাতা: সন্দেশখালি কাণ্ডে তুমুল বিক্ষোভ রাজ্য বিধানসভায়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ ৬ বিজেপি বিধায়ককে সাসপেন্ড করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, সোমবার বাজেট অধিবেশনে ‘সন্দেশখালি সঙ্গে আছি’ লেখা টিশার্ট গায়ে দিয়ে বিধানসভার বাজেট অধিবেশনে ঢোকেন বিজেপি বিধায়করা।

তাতে আপত্তি জানান স্পিকার। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সেই টিশার্ট খুলে ফেলার জন্য অনুরোধ করেন বিজেপি বিধায়কদের। কিন্তু নিষেধাজ্ঞা উড়িয়ে দেন শুভেন্দু সহ পদ্ম-বিধায়করা। এরপরেই বিক্ষোভ শুরু করেন বিজেপি বিধায়করা। স্লোগান দেওয়ার পাশাপাশি হুইসেল বাজাতে শুরু করেন তাঁরা। এর পর বিধানসভা থেকে বিজেপি বিধায়করা ওয়াকআউট করেন।

এর পরেই বিধানসভার মুখ্যসচেতক নির্মল ঘোষ বিজেপির পুরো পরিষদীয় দলকে সাসপেন্ড করার প্রস্তাব দেন। পরে পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় সেই প্রস্তাব সংশোধন করে শুভেন্দু-সহ ৬ জন বিধায়ককে সাসপেন্ড করার প্রস্তাব দেন। ওই ছ’জনের আচরণ নিয়ে প্রশ্ন তুললে সাসপেন্ড করেন স্পিকার। সাসপেন্ড হওয়া ছয় বিজেপি বিধায়ক হলেন— শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্রা পাল, বঙ্কিম ঘোষ, তাপসী মন্ডল, মিহির গোস্বামী এবং শঙ্কর ঘোষ।

চলতি বছরের রাজ্য বাজেট অধিবেশনে আর এক দিনও অংশ নিতে পারবেন না তাঁরা। শুভেন্দু বলেন, “সন্দেশখালির মায়েদের জন্য আমরা সাসপেন্ড হয়েছি। আমদের যত সাসপেন্ড করবে আমরা তত এগোবে। এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই হয়েছে। সাসপেন্ড হয়ে আমি গর্বিত। আমাদের কোনও দুঃখ নেই।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here