সিএএ-র সমর্থনে বিয়ের কার্ডে বিশেষ বার্তা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

193

ওয়েব ডেস্ক, ১৯ জানুয়ারিঃ সিএএ-র প্রতিবাদে দেশ জুড়ে আন্দোলন চলছে। তবে মধ্যপ্রদেশের এক যুবক নাগরিকত্ব আইন নিয়ে সচেতনতার বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য তাঁর বিয়ের কার্ডে ‘আই সাপোর্ট সিএএ’ লিখেছেন। তাঁর মতে, সিএএ নিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে। কিন্তু বিয়ের কার্ডে সিএএ-র প্রচারের ঘটনা আগে বড় একটা ঘটেনি, যেমনটা সদ্য সামনে এল সোশ্যাল মিডিয়ায়। মধ্যপ্রদেশে এই বিয়ের নিমন্ত্রণ কার্ড নিয়ে আলোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়।

মধ্য প্রদেশের নরসিংহপুর জেলার প্রভাত গারেওয়াল তাঁর বিয়ের কার্ডে ‘আই সাপোর্ট সিএএ’ লিখেছেন। প্রভাত বলেন, আমি সিএএ সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দিতে চাই। আমি চাই মানুষ যাতে সিএএ সম্পর্কে বোঝে। ১৮ জানুয়ারি তাঁর বিয়ে হয়েছে।

ওই যুবকের বক্তব্য, নাগরিকত্ব আইন নিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে। তাই তিনি তার নিজের বিয়ের কার্ড ছাপিয়েছেন ‘সাপোর্ট এনআরসি’, ‘নাগরিকত্ব আইন সমর্থন করুন’ এই মর্মে। তিনি আরও জানান, “নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলন যেভাবে হিংসার পথে এগোচ্ছে তাতে তিনি মর্মাহত। একবার কোন বিল আইন হয়ে গেলে তা মেনে চলা উচিত।মানুষের মধ্যে যাতে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সচেতনতা বার্তা পৌঁছায় তার জন্যই এই কার্ড ছাপানো হয়েছে।”