করোনা আবহে রাজ্যে ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ শুরু,জানুন কিভাবে কোথায় আবেদন করবেন !

297

ওয়েব ডেস্ক, ২১ আগস্টঃ করোনা পরিস্থিতিতে রাজ্যে অনেক স্নাতক বা স্নাতকোত্তর যুবক-যুবতিরাই ইতিমধ্যেই রোজগার হারিয়েছেন। দীর্ঘ লকডাউনের প্রভাবে অনেক অফিসই কর্মী ছাঁটাই এর পথে হেটেছে। তবে এবার ভাল দিন আসতে চলেছে বাংলায়। সকলের জন্য সুখবর, রাজ্যে জারি করা হয়েছে ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। আগামী ৩১ আগস্টের মধ্যে আবেদন জমা করতে হবে।

মোট ওই পদে রয়েছে ৫টি স্থান। এই চাকরি পেতে হলে আবদনের জন্য নুন্য়তম শিক্ষাগত যোগ্যতা যেকোনও শাখায় স্নাতক হতে হবে। তাহলে এই শূন্যপদে আবেদন করা যেতে পারে। তবে কম্পিউটার সম্পর্কে জ্ঞান থাকা বাধ্যতামূলক।

এই শূন্যপদে নিযুক্ত প্রার্থীরা প্রতি মাসে ১৩ হাজার টাকা করে বেতন পাবেন। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের কমার্শিয়াল কোর্ট বা বাণিজ্য আদালতে ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে। এই চাকরির ক্ষেত্রে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। কবে, কোথায় ইন্টারভিউ নেওয়া হবে সে বিষয়ে পরে জানানো হবে। তবে আপাতত এক বছরের চুক্তিতে কর্মী নিয়োগ করা হবে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চাইলে চুক্তির মেয়াদ শেষের পর সময়সীমা বাড়তে পারে।

এই পদে আবেদন পত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা, বয়স, অভিজ্ঞতার প্রমাণপত্রের স্ক্যান করা কপি মেল করতে হবে। কেউ চাইলে ই-মেলের পরিবর্তে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাতে পারেন। ঠিকানাটি হল, জেলা বিচারকের করণ, দক্ষিণ ২৪ পরগনা, আলিপুর। আবেদন করার শেষ দিন ৩১ আগস্ট।