নিখিলবঙ্গ মহিলা সংঘের রাজ্য সম্মেলন বালুরঘাটে

30

বালুরঘাট ৮ ফেব্রুয়ারীঃ  নিখিলবঙ্গ মহিলা সংঘের রাজ্য সম্মেলন শুরু হলো বালুরঘাটের ক্ষিতি গোস্বামী নগরে। শনি ও রবি  দুদিনব্যাপি এই রাজ্য সম্মেলন উপলক্ষে আজ বালুরঘাটের প্রশাসনিক ভবনের সামনে প্রকাশ্য সমাবেশ অনিষ্ঠিত হয়। এই প্রকাশ্য সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আরএসপি দলের  রাজ্য সম্পাদক বিশ্বনাথ চৌধুরী সহ নিখিল বংগ মহিলা সংঘের রাজ্যের নেত্রী সর্বানী ভটচার্য্য,  ছায়া রায়,  শামলিমা সরকার ও দক্ষিন দিনাজপুর জেলার সভানেত্রী সুচেতা বিশ্বাস।

শনিবার এই প্রকাশ্য সভায় প্রত্যেক নেতা নেত্রীই কেন্দ্রের সরকারের পাশাপাশি রাজ্যের ক্ষমতাসীন দলের তীব্র সমালোচনা করেন। তারা সবাই তাদের বক্তব্যে এই দুই সরকারের জনবিরোধী নীতি ও রাজ্যের মহিলাদের যে ভাবে নিরাপত্তাহীনতায় ভুগতে হচ্ছে। বিশেষ করে এই জেলায় যে ভাবে পরপর নারী নির্যাতনের ঘটনা ঘটছে তার  কথা স্মরন করিয়ে দিয়ে সভায় উপস্থিত মহিলা কর্মীদের প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি সর্বত ভাবে রাজ্য ও কেন্দ্রের শাসিত দুই দলকে মোকাবিলা করবার জন্য ঝাপানোর কথা বলেন তাদের নিজ নিজ ভাষনে।

আগামী কাল এই রাজ্য সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন আরএসপির সর্বভারতীয় সম্পাদক মনোজ ভটচার্য্য। নিখিলবঙ্গ মহিলা সংঘের এই দুদিনব্যাপি রাজ্য সম্মেলন উপলক্ষে বালুরঘাট শহরকে লাল পতাকা ও দলিয় ব্যানার তোরন ফেস্টুনে ভরিয়ে তুলেছে জেলা নিখিল বঙ্গ মহিলা সংঘ। আজকে তাদের মিছিল থেকে ফের সেই আজাদির আওয়াজ উঠতে দেখা যায়। যদিও এই আজাদি বেকারত্বের,  ও শোষনের বিরুদ্ধেই বলে তারা জানিয়েছে।