সিএবি-র আবেদনে সারা দিয়ে ১১ টার পরিবর্তে রাত ১ টা থেকে নাইট কার্ফু, ঘোষণা রাজ্য সরকারের

87

ওয়েব ডেস্ক, ২১ নভেম্বরঃ ভারত-নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় ম্যাচ হতে চলেছে কলকাতার ইডেন গার্ডেনে। ম্যাচ শেষ হতে হতে রাত ১১টা গড়িয়ে যেতে পারে। সে কথা মাথায় নৈশ কার্ফুর সময় শিথিল করার আবেদন জানিয়েছিল সিএবি। সেই আবেদনে সারা দিয়ে রাত ১১ টার পরিবর্তে ১ টা থেকে নাইট কার্ফু কথা ঘোষণা রাজ্য সরকারের।

কোভিড পরিস্থিতিতে রাজ্যে জারি রয়েছে বিধিনিষেধ। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি পরিষেবা ব্যতিত যান চলাচল ও সাধারণের যাতায়াতের উপরে নিয়ন্ত্রণ রয়েছে। রবিবার দু’বছর বাদে ইডেনে অনুষ্ঠিত হতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। শনিবার নবান্নের তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, দর্শক, ক্রিকেটার, ম্যাচ আধিকারিক, আয়োজক ও অন্যান্যদের যাতায়াতের জন্য নিয়ন্ত্রণ সংক্রান্ত বিধিতে ছাড় দেওয়া হচ্ছে। রাত ১১টা থেকে ২ ঘণ্টার এই ছাড় বলবৎ থাকবে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে ভারত। শেষ ম্যাচ হতে চলেছে ইডেন গার্ডেনে। সিরিজের দু’টি ম্যাচ জিতে সিরিজ নিজের পকেটে পুড়ে ফেলেছে রোহিত শর্মা বাহিনী। ফলে তৃতীয় ম্যাচ হয়ে দাঁড়িয়েছে নিয়মরক্ষা। তা সত্ত্বেও দীর্ঘ লকডাউনের পর রোহিতদের দেখতে উৎসাহের অন্ত নেই বঙ্গ ক্রিকেটপ্রেমীদের।