কড়া জবাব ভারতের,পাক অধিকৃত কাশ্মীরে সন্ত্রাসবাদীদের ৪ ঘাঁটি উড়িয়ে দিল সেনা !

717

ওয়েব ডেস্ক, ২০ অক্টোবরঃ সকালে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছিল পাকিস্তান। শহিদ হয়েছিল ২ ভারতীয় জওয়ান।এবার মোক্ষম জবাব দিল ভারত । পাক অধিকৃত কাশ্মীরের একাধিক সন্ত্রাসবাদীদের ঘাঁটি উড়িয়ে দিল ভারতীয় সেনাবাহিনী।

জানা গিয়েছে, কাশ্মীরের টাঙধর সেক্টরের উল্টোদিকে পাক অধিকৃত কাশ্মীরে ওই সন্ত্রাসবাদী ঘাঁটিগুলি গড়ে উঠেছিল। মোট ৪টি ঘাঁটি ধ্বংস করা গিয়েছে বলে খবর। সেনার দাবি, এখনও পর্যন্ত সেনার গুলিতে নিহত হয়েছে কমপক্ষে ১০-১৫ সন্ত্রাসবাদী। সেইসঙ্গে মারা গিয়েছে ৫ জন পাক সেনাও। মারা গিয়েছে একজন নাগরিকও।

তবে এদিনের জঙ্গি ঘাঁটি ধ্বংস নিয়ে কোনও সরকারি প্রতিক্রিয়া এখনও সামনে আসেনি৷ বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ভারতীয় সেনা নীলম ঘাটের কাছে চারটি লঞ্চ প্যাড ধ্বংস করে দিয়ে আসে৷ এই লঞ্চ প্যাডগুলো সীমান্তের ওপারে গজিয়ে উঠেছিল৷এই ঘাঁটিগুলো জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের৷ ভারতে সন্ত্রাসী কার্যকলাপ মসৃণভাবে চালাতে ঘাঁটিগুলো তৈরি করা হয়েছিল৷ লঞ্চ প্যাড ধ্বংসের সময় অনেক জঙ্গিও মারা গিয়েছে৷ সংখ্যাটা এখনও জানা যায়নি৷ তবে ৫ পাক জওয়ানের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে৷

প্রত্যাঘাতের কিছুক্ষণ আগে পাক হামলায় ক্ষতিগ্রস্থ হয় সীমান্ত লাগোয়া দুটি বাড়িও। একটি গুদাম ঘর সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গিয়েছিল, ক্ষতিগ্রস্ত হয়েছে দুটি গাড়ি। সেনা সূত্রে জানা গিয়েছিল, এদিন হঠাৎ সীমান্ত লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে পাক সেনা। সেই সময়েই সীমান্তে কর্তব্যরত দুই জওয়ানের শহিদ হয়। সেনার দাবি, অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছিল পাক সেনা। সেই সমস্ত কিছুর কড়া জবাব দিয়ে দিল ভারত।