অ্যাশেজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা স্টুয়ার্ট ব্রডের

0
30

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৩০ জুলাইঃ অ্যাসেজের পঞ্চম টেস্ট চলাকালীন অবসর ঘোষণা করলেন ইংল্যান্ডের তারকা পেসার স্টুয়ার্ট ব্রড। তিনি জানিয়ে দিয়েছেন, এটিই তাঁর শেষ ম্যাচ। ব্রডের অবসরের কথা জানিয়ে টুইট করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও।

ব্রড জানিয়েছেন, তিনি গত ২ সপ্তাহ ধরেই অবসরের কথা ভাবছিলেন। শেষপর্যন্ত শুক্রবার চূড়ান্ত সিদ্ধান্ত নেন। টিম হোটেলে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসকে এই সিদ্ধান্তের কথা জানান ব্রড। এরপর তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে কেনিংটন ওভালের ড্রেসিংরুমে দলের সবাইকে অবসরের কথা জানান তিনি।

৩৭ বছরের ব্রড আপাতত ৬০২টি উইকেট নিয়ে টেস্টের ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকার পাঁচ নম্বরে আছেন। ব্রড জানান, ‘রবিবার বা সোমবার আমার শেষ ক্রিকেট ম্যাচ হতে চলেছে। এই সফরটা দুর্দান্ত ছিল। নটিংহ্যামশায়ার ও ইংল্যান্ডের হয়ে এতদিন ধরে প্রতিনিধিত্ব করাটা আমার কাছে দারুণ গর্বের। আমি সবসময়ই শীর্ষে থেকে শেষটা করতে চেয়েছি। এই সিরিজটা আমার কেরিয়ারের অন্যতম সেরা সিরিজ। দারুণ উপভোগ করেছি এই সিরিজটা।’

২০০৬ সালে জাতীয় দলে অভিষেক হয় ব্রডের। কেরিয়ারে ১৫১টি ওডিআই এবং ৫৬টি টি-২০ ম্যাচ খেলেছেন। ওডিআই ফরম্যাটে ১৭৮টি উইকেট নিয়েছেন। টি-২০তে তাঁর নামের পাশে রয়েছে ৬৫টি উইকেট। শুধু বল হাতেই নয়, ব্যাটিংয়েও পারদর্শী ছিলেন তিনি। টেস্টে ৩৬৪৭ রান রয়েছে তাঁর। ১টি শতরান ও ১৩টি অর্ধশতরান করেছেন। খেলা ছাড়লেও মাঠ একেবারে ছাড়ছেন না ব্রড। জানা গিয়েছে, ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here