কোচবিহার জেলাজুড়ে পালিত হচ্ছে ছাত্র যুব উৎসব

100

কোচবিহার, ১৮ জানুয়ারিঃ রাজ্য সরকারের ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে ছাত্র যুব উৎসব শুরু হয়েছে কোচবিহার জেলাজুড়ে। ইতিমধ্যে এই উৎসব ব্লক স্তরে চলছে। শনিবার কোচবিহার শহরের এই উৎসবের সূচনা হয়। পৌরস্তরের এই ছাত্র যুব উৎসব চলবে রবিবার পর্যন্ত। শহরের গুড়িয়াহাটি ক্লাবের মাঠে এদিন এই উৎসবের সূচনা করেন কোচবিহার পৌরসভার পুরপ্রধান ভূষণ সিং। অন্যদের মধ্যে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরস্তরের যুব আধিকারিক পঙ্কজ নার্জিনারি, ছাত্র যুব উৎসব কমিটির সদস্য বিষ্ণুব্রত বর্মণ সহ প্রমুখ। এ রাজ্যের সাংস্কৃতিক গৌরব অক্ষুণ্ণ রাখতে ও ছাত্র যুবদের প্রতিভা অন্বেষণে উৎসব কমিটির পক্ষে একথা বলা হয়েছে।

পাশাপাশি, এদিন কোচবিহার ১নং ব্লকে এই উৎসবের সূচনা হয়। এই উৎসবের সূচনা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ। মন্ত্রী ছাড়াও এদিনের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্যা সুস্মিতা দেব শর্মা, কোচবিহার ১নং ব্লকের পূর্ত, কার্য ও পরিবহন দপ্তরের স্থায়ী সমিতির সদস্য খোকন মিঞা, যুব কল্যাণ ও দপ্তরের আধিকারিকরা।

এদিন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ বলেন, ছাত্র যুবদের প্রতিভা অন্বেষণে এধরনের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। ছাত্র যুবরা আগামীদিনের ভবিষ্যত। তাই তাঁদের প্রতিভাকে তুলে ধরতে এই উৎসব ব্লক থেকে জেলা হয়ে রাজ্যস্তর পর্যন্ত চলছে।

মাথাভাঙ্গায় ছাত্র যুব উৎসব

অন্যদিকে, কোচবিহার তুফানগঞ্জের কমিউনিটি হল ঘরে এই উৎসব হয়। এদিন  এই উৎসবের সূচনা করেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। এছাড়াও উপস্থিত ছিলেন তুফানগঞ্জ পুরসভার চেয়ারম্যান অনন্ত কুমার বর্মা তুফানগঞ্জের বিধায়ক ফজল করিম মিঞা সহ যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের আধিকারিকরা।

তুফানগঞ্জে ছাত্র যুব উৎসব

একই সাথে মাথাভাঙ্গা ১ নং ব্লকের গোপালপুর দলনাথ হাই স্কুলে ছাত্র যুব উৎসব শুরু হয়। শনিবার এই উৎসবের সূচনা করেন শীতলখুচি কেন্দ্রের বিধায়ক হিতেন বর্মণ। অন্যদের মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমষ্টি উন্নয়ন আধিকারিক সম্বল ঝাঁ, জেলা পরিষদের সদস্য লতিকা রায় ডাকুয়া, ধনিরাম আধিকারী, গ্রাম পঞ্চায়েত প্রধান মালতি বর্মণ সহ প্রমুখ। এই অনুষ্ঠানের পৌরহিত্য করেন মাথাভাঙ্গা ১ নং ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি সুজাতা বর্মণ।

লেখাপড়ার পাশাপাশি ছাত্র যুবদের মানসিক বিকাশের জন্য এই অনুষ্ঠানের আয়োজন বলে জানান সুজাতা দেবী।