বালুরঘাটে মেধাবৃত্তি প্রদান ছাত্র-ছাত্রীদের

30

বালুরঘাট ৭ ফেব্রুয়ারীঃ দুস্থ মেধাবী ছাত্র ছাত্রীদের হাতে  মেধা বৃত্তি প্রদান করল একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। দক্ষিন দিনাজপুর জেলার সাহিত্য পত্রিকা প্রত্যুষ ও জেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের পাশে কাজ করা ইকো ফ্রেন্ডস অর্গানাইজেশনের উদ্যোগে আজ বালুরঘাট শহরের নাট্যতীর্থ মঞ্চে এক অনুষ্ঠানের মধ্যমে জেলার দুস্থ মেধাবী ছাত্র ছাত্রীদের মধ্যে এই মেধাবৃত্তি গুলে তুলে দেন জেলার বিভিন্ন  ক্ষেত্রে বিশিষ্ট ব্যাক্তি বর্গ।

চার বছর আগে এই দুই সংস্থ্যার উদ্যোগে জেলার দুস্থ মেধাবী ছাত্র ছাত্রীদের মধ্যে মেধাবৃত্তি তুলে দেওয়ার মধ্যমে পথ চলা শুরু হয়।প্রথম বছর ৩৮ টি স্কুলের ৭৬ জন মেধাবী  ছাত্র ছাত্রীদের মধ্যে তুলে দেওয়া হলেও এবছর ৬৪ টি স্কুলের ১২৮ জন দুস্থ মেধাবী ছাত্র ছাত্রীদের হাতে এই মেধা বৃতি তুলে দেয় এই সংস্থা।

এই সংস্থার পক্ষ থেকে কৃষ্ণ পদ মন্ডল জানান তারা এই ছাত্র ছাত্রীদের হাতে ৬০০ টাকা সহ পড়াশোনার পেন খাতাপত্র সহ মেধাবৃত্তি তুলে দিয়ে থাকি। চার বছর আগে তাদের অল্প কিছু সংখ্যক ছাত্রছাত্রীদের মধ্যে এই বৃত্তি প্রদানের মধ্যমে  পথ চলা শুরু হলেও আজ প্রায় ১২৮ জনকে এই বৃত্তি প্রদান করে তাদের পড়াশোনা চালিয়ে যাওয়ার ব্যাপারে আমরা প্রয়াস চালিয়েছি। আগামীতেও যাতে আমরা এই কাজ চালিয়ে যেতে পারি সে চেষ্টা আমরা চালিয়ে যাব বলে তিনি জানান।