বেসরকারি হাসপাতালে কালীঘাটের কাকুর চিকিৎসায় অনুমতি দিল আদালত

0
20

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৯ অগাস্ট, কলকাতাঃ  অবশেষে বেসরকারি হাসপাতালে চিকিৎসার অনুমতি পেলেন কালীঘাটের কাকু অর্থাৎ সুজয়কৃষ্ণ ভদ্র। বুধবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষ এ বিষয়ে সুজয়কৃষ্ণের আবেদন মঞ্জুর করেছেন বলে জানা গেছে।

গত বৃহস্পতিবার সুজয়কৃষ্ণের স্বাস্থ্যপরীক্ষার জন্য ইডিকে মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। বুধবারের মধ্যে সেই মেডিক্যাল বোর্ডকে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশও দেওয়া হয়। মেডিক্যাল বোর্ডের রিপোর্ট হাতে পাওয়ার পরেই ইডি জানিয়েছে, সুজয়কৃষ্ণের অস্ত্রোপচার বেসরকারি হাসপাতালে করানোর বিষয়ে তাদের কোনও আপত্তি নেই।

এরপরই বেসরকারি হাসপাতালে চিকিৎসার অনুমতি দিলেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচার হবে বলেই খবর। আদালতের নির্দেশ, এসএসকেএম হোক বা তার পছন্দের বেসরকারি হাসপাতাল, যেখানে খুশি চিকিৎসা করাতে পারে সুজয়কৃষ্ণ ভদ্র। তবে অপরেশন ও চিকিৎসার সময় কড়া নিরাপত্তার ব্যবস্থা রাখতে হবে জেল কর্তৃপক্ষকে।

বেশ কিছুদিন ধরেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন কালীঘাটের কাকু সুজয়কৃষ্ণ ভদ্র। বর্তমানে এসএসকেএমে চিকিৎসাধীন। সম্প্রতি নিম্ন আদালতে বেসরকারি হাসপাতালে চিকিৎসা ও জামিনের আরজি জানান কালীঘাটের কাকুর আইনজীবী। কিন্তু তার বিরোধিতা করে ইডি। পরবর্তীতে একই আবেদন নিয়ে হাই কোর্টে মামলা করেন সুজয়কৃষ্ণের আইনজীবী। সেই মামলার শুনানিতেও সুজয়কৃষ্ণ ভদ্রের অসুস্থতা নিয়ে সংশয় প্রকাশ করে ইডি।

এর পরেই ইডিকে মেডিক্যাল বোর্ড গঠন করে তাঁর স্বাস্থ্যপরীক্ষা করার নির্দেশ দেন তিনি। বুধবার মামলার শুনানিতে ইডি জানান, অবিলম্বে সুজয়কৃষ্ণ ভদ্রের অস্ত্রোপচার প্রয়োজন। বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচার হলে ইডির সমস্যা নেই বলেও জানানো হয়েছে। এরপরেই আদালতের নির্দেশ, যেখানে খুশি চিকিৎসা করাতে পারে সুজয়কৃষ্ণ। তবে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় হবে অস্ত্রোপচার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here