‘কথা কম,কাজ বেশি’! নয়া সেনাপ্রধানকে বার্তা অধীরের

388

ওয়েব ডেস্ক, ১৩ জানুয়ারিঃ এবার কংগ্রেসের লোকসভার দলনেতা অধীর চৌধুরীর তোপের মুখে দেশের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। সেনাপ্রধানকে তাঁর পরামর্শ, ‘কথা কম বলুন, কাজ বেশি করুন।’

লোকসভার কংগ্রেস নেতা এক টুইটে বলেন, “১৯৯৪ সালে লোকসভায় সর্বসম্মতিক্রমে যে প্রস্তাব গৃহীত হয়েছে, তাতে পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ বলে ঘোষণা করা বয়েছে। পাক অধিকৃত কাশ্মীর নিয়ে ব্যবস্থা গ্রহণ করতে হলে আমি বলব সিডিএস ও প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে কথা বলুন। কথা কম বলুন, কাজ বেশি করুন।”

সম্প্রতি জেনারেল নারাভানে বলেছেন, সংসদের নির্দেশ পাওয়া গেলে পাক অধিকৃত কাশ্মীরকে “আমাদের এলাকায় পরিণত”করতে পারবে।শনিবার, এক সাংবাদিক সম্মলেনে জেনারেল নাভারানেকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে, নারাভানে বলেন, সংসদ যদি নির্দেশ দেয় তাহলে সেনাবাহিনী সেই অনুসারে কাজ করবে। তিনি বলেন, সংসদ সিদ্ধান্ত নিয়েছিল পুরো জম্মু কাশ্মীর ভারতের অংশ। তিনি বলেন, “যদি সংসদ চায় এই এলাকা একদিন আমাদের হবে এবং সে সম্পর্কিত নির্দেশ দেয় তাহলে আমরা সেই অনুযায়ী কাজ করেন।”সংসদে ১৯৯৪ সালের ২২ ফেব্রুয়ারি প্রস্তাব পাশ করা হয় যেখানে বলা হয়, “জম্মু কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ ছিল, আছে ও থাকবে।” অধীর চৌধুরী সে প্রসঙ্গই উত্থাপন করেছেন।