বিজেপির সঙ্গে জোট, তীব্র ক্ষোভ প্রকাশ করে জেজেপি ছাড়লেন তেজ বাহাদুর

1099

ওয়েব ডেস্ক, ২৬ অক্টোবরঃ হরিয়ানায় বিজেপিকে সরকার গঠনে সমর্থন করার কথা ঘোষণা করেছেন জেজেপি নেতা দুষ্মন্ত চৌতালা৷ দলের এই সিদ্ধান্ত মেনে নিতে পারলেন না বহিষ্কৃত জওয়ান তেজ বাহাদুর৷ একরাশ ক্ষোভ প্রকাশ করে দল ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন তিনি৷ তেজ বাহাদুর বলেন, হরিয়ানার মানুষের সাথে প্রতারণা করেছেন দুষ্মন্ত চৌটালা। যেখানে রাজ‍্যবাসী বিজেপিকে দরজা দেখিয়ে ক্ষমতা থেকে ছুঁড়ে ফেলে দিয়েছে সেখানে দুষ্মন্ত চৌটালা এগিয়ে গিয়ে বিজেপিকে সমর্থন করছেন।বোঝাই যাচ্ছে জেজেপি বিজেপির ‘বি’ টিম হয়ে উঠেছে৷

হরিয়ানা বিধানসভা ভোটের ফলাফল প্রকাশের একদিন পরেই জেজেপি ছাড়ার সিদ্ধান্তের কথা জানান তেজ বাহাদুর। গতকাল সন্ধ্যায় বিজেপি সভাপতি অমিত শাহ ঘোষণা করেন, হরিয়ানাতে ১০টি আসন পাওয়া জেজেপি-র সমর্থনে সরকার গড়বে বিজেপি। এরপরই একটি ভিডিও বার্তার মাধ্যমে নিজের দলত‍্যাগের কথা জানান তেজ বাহাদুর।হরিয়ানার ৯০ আসনের বিধানসভা নির্বাচনে বিজেপি পেয়েছে ৪০টি আসন। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার থেকে ৬টি আসন দূরে তারা। এই পরিস্থিতিতে গতকাল নির্দল বিধায়করা তাদের সমর্থন দেওয়ার ঘোষণা করেন। এরপর গতকাল রাতেই অমিত শাহের সঙ্গে দুষ্যন্ত চৌতালার বৈঠকে বিজেপি-জেজেপি বোঝাপড়া চূড়ান্ত হয়।

গত লোকসভা ভোটে বারাণসীতে সমাজবাদী পার্টির টিকিটে দাঁড়াতে চেয়েছিলেন প্রাক্তন বিএসএফ জওয়ান তেজবাহাদুর যাদব। কিন্তু মনোনয়ন জমা নিয়ে প্রবল সমস্যা তৈরি হয়েছিল। সময় পেরিয়ে যাওয়ার পর মনোনয়ন জমা দেওয়ায় সেটি খারিজ গয়ে যায়। মোদীর বিরুদ্ধে আর লড়া হয়নি তাঁর। এই নিয়ে আদালত পর্যন্ত গিয়েছিলেন তিনি।