বোর্ড গঠন ঘিরে উত্তপ্ত ফুরফুরা, উঠল বোমাবাজির অভিযোগ

0
29

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১০ অগাস্ট, জঙ্গিপাড়াঃ পঞ্চায়েতের বোর্ড গঠন ঘিরে উত্তপ্ত হয়ে উঠল হুগলির জাঙ্গিপাড়ার ফুরফুরা। বোমাবাজিরও অভিযোগ উঠল। পুলিশের মদতে তৃণমূল বেআইনিভাবে বোর্ড দখলের চেষ্টা করছে এই অভিযোগে পুলিশের সঙ্গে বচসায় জড়ালেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি।

পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি আইএসএফের। অশান্তির মাঝে বাতিল হয়ে গেল বোর্ড গঠন। আজ বোর্ড গঠন হবে না বলে জানালেন বিডিও। ফুরফুরা পঞ্চায়েতের ২৯ টি আসনের মধ্যে ২৪ টি পেয়েছে তৃণমূল। আইএসএফ ও সিপিএম জোটের দখলে ৫ টি আসন। গণনার দিন অশান্তি হয় জাঙ্গিপাড়ায়।

সিপিএম-আইএসএফ এর দাবি, তারা ২২ টি আসনে এগিয়ে ছিল। ভোট গণনা করতে না দিয়ে জোর করে তাদের বের করে দেওয়া হয়। পরে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে দেখা যায় ২৪-৫ ফলাফলে তৃনমূল জিতেছে। সিপিএম এর অভিযোগ, জাঙ্গিপাড়ার গণনা নিয়ে হাইকোর্ট মামলা হয়ে রয়েছে। হাইকোর্ট একটা নির্দেশ দিয়েছে। সেই নির্দেশের কপি প্রশাসনের কাছে পাঠনো হয়। তার পরেও বোর্ড গঠন করার উদ্যোগ নেয় তৃণমূল। এদিন তারই প্রতিবাদ জানানো হয়েছে।

স্হানীয় সূত্রের খবর, এদিন ফুরফুরায় গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করার কথা জানিয়েছিল প্রশাসন। সেই মতো হাজির হয়েছিলেন তৃণমূলের পঞ্চায়েত সদস্যরা। অন্যদিকে বিষয়টি আদালতে বিচারাধীন, জানিয়ে বোর্ড গঠনের বিরোধিতায় পঞ্চায়েতে তালা ঝুলিয়ে দেয় আইএসএফ ও সিপিএম কর্মীরা।

বোর্ড গঠনকে কেন্দ্র করে বুধবার রাত থেকেই অশান্তি চলছে হুগলির ফুরফুরায়। ফুরফুরা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন তৃণমূল প্রধান তথা বর্তমানে জেলা পরিষদের সদস্য শামীম আহমেদ জানিয়েছিলেন, রাতে পঞ্চায়েতে তালা দিয়ে দেয় দুষ্কৃতীরা। সারারাত বোমাবাজি করা হয়েছে। বৃহস্পতিবার সকাল হতেই বোর্ড গঠন ঘিরেই নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

অভিযোগ, নওশাদ সিদ্দিকির উপস্থিতিতে এলাকায় ব্যাপক বোমাবাজি করে আইএসএফ। পুলিশের সঙ্গে বচসায় জড়ায়। পুলিশকে লক্ষ্য করে বোমাবাজি ও ইটবৃষ্টি করা হয় অভিযোগ। আইএসএফকে ছত্রভঙ্গ করতে পালটা টিয়ার গ্যাসের সেল ফাটায় পুলিশ। নওশাদের সঙ্গে কথাকাটিতে জড়িয়ে পড়েন বিধায়ক। পুলিশের সঙ্গে অভব্য আচরণ করে বলে অভিযোগ। সবমিলিয়ে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here