ভূমি পূজাকে কেন্দ্র করে উত্তেজনা খড়গপুরে

132

কার্ত্তিক গুহ, খড়গপুরঃ প্রদেশের অযোধ্যা জেলার অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজা। এই ভূমি পূজা করবেন দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। ভূমি পূজাকে কেন্দ্র করে দেশজুড়ে উন্মাদনা শুরু হয়েছে। আর এই রাম মন্দিরের ভূমি পুজো কে হাতিয়ার করে পশ্চিমবঙ্গে  ভারতীয় জনতা পার্টি বাংলায় বিভিন্ন কর্মসূচি পালন করার প্রস্তুতি শুরু করেছে। বিজেপি দলের পক্ষ থেকে বুধবার একাধিক কর্মসূচি গ্রহণ করা হয়েছে কিন্তু তাতে বাঁধ সেধেছে লকডাউন।

রাজ্য সরকারের পক্ষ থেকে বুধবার রাজ্যজুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছে। সম্পূর্ণভাবে  লকডাউন পালন করার নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন। তাই বিপাকে পড়েছে বিজেপি । দিলীপ ঘোষ সহ বিজেপি নেতারা  রাম মন্দিরের ভূমি পূজা উপলক্ষে বিভিন্ন মন্দিরে পূজার আয়োজন করেছে। সেই সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে বিভিন্ন অনুষ্ঠানের প্রস্তুতি।

পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর শহরে বিজেপির  প্রস্তুতি চোখে পড়েছে। খড়গপুর গোল বাজার এলাকায় রাম মন্দির রয়েছে সেই রাম মন্দিরে নাকি বিজেপিকে পূজা করার অনুমতি দেওয়া হয়নি। তাই মঙ্গলবার থেকে একে অপরের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেছে। রাজনৈতিক উদ্দেশ্যে তৃণমূল কংগ্রেস পুলিশ প্রশাসনকে ব্যবহার করে এই কাজ করেছে বলে অভিযোগ বিজেপির।

তবে খড়গপুর এর বিধায়ক প্রদীপ সরকার বলেন, ওই ঘটনার সাথে তৃণমূল কংগ্রেস কোন ভাবে যুক্ত নয়। তৃণমূল কংগ্রেস প্রশাসনকে ব্যবহার করেনি এবং প্রশাসনের কাজ প্রশাসন করছে তাই এ নিয়ে বেশি কিছু বলতে চাননি। তিনি বলেন রাম কারও একার নয় সবার। তাই রাম নিয়ে আমি রাজনীতি করতে চাইনি। যারা রামকে নিয়ে রাজনীতি করতে চায় তাদের মানুষ উপযুক্ত জবাব উপনির্বাচনে দিয়েছে আগামীদিনেও দিবে।