খেলার মাঠ দখলকে কেন্দ্র করে উত্তেজনা, বাড়ি লক্ষ্য করে চলল বোমাবাজি

67

নিজস্ব সংবাদদাতা, নদিয়াঃ খেলার মাঠ দখল করাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা এলাকায়। শনিবার ভোর রাতে নদিয়া শান্তিপুর থানার হরিপুর গ্রাম পঞ্চায়েতের সাহেব ডাঙ্গা গ্রামে প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি খেলার মাঠকে কেন্দ্র করে উত্তেজনা ছাড়ায়। অভিযোগ ওই গ্রামের দুই পাড়ার ভেতর দীর্ঘদিন ধরেই ওই খেলার মাঠে কার দখলে থাকবে তা নিয়ে  মূলত উত্তেজনা চলছিল। এর আগেও এ বিষয়ে শান্তিপুর থানায় একাধিকবার জানানো হয়েছে। তবে অভিযোগ পুলিশের কোন পদক্ষেপ নেয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  পুলিশ বেশ কয়েক বার উভয়পক্ষকে ডেকে বিষয়টি মেটানোর চেষ্টা করেছে। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। অভিযোগ, শুক্রবার খেলার মাঠে জল জমে থাকায় পাশের একটি পুকুরে সেই জল ড্রেন কেটে নামানোর চেষ্টা করলে অপর এক গোষ্ঠী বাঁধা দেয় বলে অভিযোগ।

এরপর হঠাৎ শনিবার ভোর রাতে এলাকায় বোমাবাজি শুরু। পরে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে শান্তিপুর থানার পুলিশ। বোমাবাজির ফলে এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়েছে। তবে এই বোমাবাজি পিছনে কে বা কারা জড়িয়ে রয়েছে তার তদন্ত শুরু করেছে পুলিশ। এখনও পর্যন্ত এ ঘটনায় কাউকে গ্রেফতার করেনি পুলিশ।