গরু বোঝাই গাড়ি আটক করা নিয়ে উত্তেজনা ধুপগুড়ির শালবাড়িতে

477

ধুপগুড়ি ১১ অক্টোবরঃ বন্ধ গাড়িতে গরু নিয়ে যাওয়ার অভিযোগে উত্তপ্ত হল ধুপগুড়ি ব্লকের শালবাড়ি এলাকা। শুক্রবার ভোর রাতের এই ঘটনায় উত্তেজনা ছড়ায় ওই এলাকায় উত্তেজিত জনতা গরু পাচারের অভিযোগ তুলে পথ অবরোধ এলাকায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ফালাকাটা থেকে আসার সময় শালবাড়িতে গিলান্ডী ব্রিজে হাইট রেস্ট্রিকশন থাকার জন্য দ্রুত বেগে আসা গাড়ি গুলি ব্রেক মারার ফলে গাড়ি থেকে একটি গরু পরে যায় এবং আহত হয়। এরপরেই স্থানীয় লোকেরা গরু বোঝাই ওই গাড়ি গুলিকে আটক করে। মোট চারটি গাড়ি আটকানো হয়।

একটি গাড়িতে একটি মৃত গরু এবং আরেকটি গরু রাস্তায় আহত অবস্থায় পরে থাকে বলে স্থানীয় মানুষদের অভিযোগ। গরু বোঝাই গাড়ি আটক করাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পরে এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ধুপগুড়ি থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে আসে। মনে করা হচ্ছে অবৈধ্য পথে গরুগুলিকে পাচার করা উদ্দ্যেশেই নিয়ে যাওয়া হচ্ছিল। 

শালবাড়ি এলাকায় গত বেশ কিছু দিন ধরে বিভিন্ন বাড়িতে গরু চুরি হচ্ছিল বলে অভিযোগ। এরপর ঘটনাস্থলে এসে হাজির হন জলপাইগুড়ি অতিরিক্ত পুলিশ সুপার ডেনডুপ শেরপা। পুলিশ আধিকারিরা গ্রামবাসীদের সাথে কথা বলে এবং আটক গাড়ি ও গরু গুলিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।