ছাত্রছাত্রীদের আনন্দ দানের জন্যই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হল ডাউকিমারী আগমন কিডস্ হেভেনে

0
24

ধুপগুড়ি, ২৬ ডিসেম্বরঃ খেলাধুলা হল শিক্ষার অপরিহার্য অঙ্গ। শিক্ষার্থীর দেহ-মন উভয়ই উপযুক্ত রূপে গঠিত হতে পারে খেলাধুলায় মাধ্যমে। শিশুমন স্বভাবতই চঞ্চল। তাই বিদ্যালয়ের রুটিন বাধা পড়াশোনার মাধ্যমে বিরাম দিতে হলে লেখাপড়ার সঙ্গে খেলাধুলার ব্যবস্থা রাখা অপরিহার্য। সেই কারণেই স্কুল প্রতিষ্ঠার দিনে ছোট ছোট শিশুদের নিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ডাউকিমারী আগমন কিডস্ হেভেনে।

এদিন একদিকে যেমন বড়দিনের উৎসব অন্যদিনে স্কুলের প্রতিষ্ঠা দিবসের পাশাপাশি স্কুলের বার্ষিকী ক্রীড়া অনুষ্ঠান। সবকিছু মিলে এদিন এক উৎসবের ছবি ফুটে উঠেছে ডাউকিমারী হরিমোহন নিম্ন বুনিয়াদী বিদ্যালয় প্রাঙ্গণে। এদিন এই মাঠেই ডাউকিমারী আগমন কিডস্ হেভেনের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রত্যেকটি শ্রেণির শিশুদের জন্য আনন্দদায়ক বিভিন্ন খেলার আয়োজন করা হয়।

এদিন সকালে স্কুলের ছাত্র-ছাত্রী,অভিভাবক-অভিভাবিকা, শিক্ষক-শিক্ষিকা,পরিচালন কমিটির সদস্য সহ বিশিষ্ট জনেদের নিয়ে একটি শোভাযাত্রার মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

এদিনের অনুষ্ঠানে বিষয়ে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝাড় আলতা ১ নং গ্রাম পঞ্চায়েত প্রধান সরস্বতী রায়, উপ-প্রধান রাজকুমার রায়, ক্রীড়া অনুষ্ঠানের সভাপতি গোপাল মজুমদার সহ বিশিষ্ট জনেরা।

এদিন এই ক্রীড়া অনুষ্ঠান ও স্কুল প্রসঙ্গে ডাউকিমারী কিডস্ হেভেনের পরিচান কমিটির সদস্য স্বপন সরকার বলেন,আমাদের ডাউকিমারী কিডস্ হেভেনের প্রতিষ্ঠা দিবস। সেই কারনে আমরা আমাদের বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে খেলার আয়োজন করেছি। কারন খেলাধুলা হল শিক্ষার অপরিহার্য অঙ্গ। শিক্ষার্থীর দেহ-মন উভয়ই উপযুক্ত রূপে গঠিত হতে পারে খেলাধুলায় মাধ্যমে। সেই জন্যই স্কুলের ছাত্রছাত্রীদের আনন্দ দানের জন্যই এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করি বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here