নিলামে কেনা নাইট পেসারকে বিশ্বসেরা বললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক

100

ওয়েব ডেস্ক, ২৫ ডিসেম্বর : প্যাট কামিন্সকেই বিশ্বের সেরা বোলার অভিহিত করলেন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন টিম পেইন। এই মুহূর্তে আইসিসি-র টেস্ট র্যা ঙ্কিংয়ে কামিন্স এক নম্বরে। ওয়ানডে-তে পাঁচ নম্বরে রয়েছেন এই অজি পেসার।

২০১৯ সালে কামিন্স অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডেতে সব চেয়ে বেশি উইকেট কেড়েছেন। ১৬টি ম্যাচ থেকে তাঁর সংগ্রহ ৩১টি উইকেট। টেস্ট ক্রিকেটে এই বছরে সবচেয়ে বেশি উইকেটের অধিকারী এখন কামিন্স। ১১টি ম্যাচ থেকে ৫৪টি উইকেট নিয়েছেন তিনি। এ রকম পারফরম্যান্সের জন্য আইপিএল-এর নিলামে কামিন্সের দাম ওঠে সাড়ে ১৫ কোটি টাকা। বিপুল দামে তাঁকে কেনার পর থেকেই তাঁকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছে নাইট শিবির। কেকেআর-এর মতোই তাঁর ক্যাপ্টেন পেইনও কামিন্সকে নিয়ে আশায় রয়েছেন।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট। তার আগে দলের সেরা অস্ত্র সম্পর্কে পেইন বলছেন, ‘‘বিশ্বের সেরা বোলার কামিন্স। এ ব্যাপারে কোনও সন্দেহই নেই। ওর পরিসংখ্যান সেটাই প্রমাণ করছে। একটা সিরিজ বা একটা ম্যাচের কথা বলছি না। প্রতিটি ম্যাচেই কামিন্স উইকেট পেয়েছে। অভিজ্ঞতা যত বাড়ছে, ততই নিজেকে মেলে ধরছে কামিন্স। আপনারা নিশ্চয় দেখেছেন কামিন্স সব সময়ে প্রতি ঘন্টায় ১৪০ কিলোমিটার বেগে বল করছে না। বৈচিত্র্য আনছে বোলিংয়ে।’’

প্রথম টেস্টে কিউয়িদের বিরুদ্ধে তিনটি উইকেট নিয়েছিলেন কামিন্স। দ্বিতীয় টেস্টে জ্বলে উঠবেন এই অজি বোলার, এমনটাই বিশ্বাস তাঁর ক্যাপ্টেনের।