শিশুকন্যার গায়ের রং কালো বলে, আছড়ে মারার অভিযোগে গ্রেপ্তার বাবা

40

শ‍্যাম বিশ্বাস উওর ২৪ পরগনা: ফের অমানবিক ঘটনা ঘটলো বসিরহাট। শিশু কন্যার গায়ের রঙ কাল হওয়ায় সিডিতে আছর দিয়ে মারার অভিযোগ বাবার বিরুদ্ধে। মৃত ওই শিশুকন্যার নাম ঝিকরা খাঁ(৪)। ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ঢালীপাড়া গ্রামে।ওই ঘটনার খবর দেওয়া হয় পুলিশকে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় স্বরূপনগর থানার পুলিশ। পরে পুলিশ মৃত ওই শিশু কন্যার দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠান। অভিযুক্তের স্ত্রী সোনিয়া বিবি স্বরূপনগর থানায় স্বামীর বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ তাকে  পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশের জেরায় খুনের কথা স্বীকার করেছে অভিযুক্ত বাবা। ধৃতকে আগামীকাল রবিবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে।

স্থানীয় সুত্রে জানা গেছে, সোনিয়া বিবি ও মনিরুল খার প্রায় ঝগড়া লাগত। তাদের একমাত্র কন্যা সন্তান রয়েছে। বাবা-মা আদুরে নাম রেখেছিল ঝিকরা খা। জানা গেছে, ঝিকরার জন্মের পর থেকেই তাদের শিশুকন্যা গায়ের রং কালো। গ্রামের মানুষের অভিযোগ বাবা ও মায়ের  মধ্যে প্রায় গন্ডগোল বচসা লেগে থাকত। শনিবার সকাল থেকে স্ত্রীর সোনিয়ার সঙ্গে, একদিকে সাংসারিক কাজ অন্যদিকে কন্যা সন্তান কালো, তাই নিয়ে অশান্তি চরমে ওঠে। স্ত্রী সোনিয়াকে ঘরের মধ্যে আটকে রেখে। তার কোল থেকে শিশু কন্যাকে তুলে এনে। বাড়ির সিঁড়িতে আছেরে ফেলে দিল বাবা। ঘটনাস্থলে ঝিকরার মৃত্যু হয়।

এই ঘটনার জেরে স্ত্রীর চিৎকারে স্থানীয় বাসিন্দারা ছুটে এসে বাবা মনিরুলকে ধরে ফেলে, স্বরূপনগর থানার পুলিশকে খবর দিলে পুলিশ আসে। এবং তার স্ত্রী বয়ান রেকর্ড করে। পরে সোনিয়া তার স্বামী মনিরুলকে পুলিশের হাতে তুলে দেয়। শিশু কন্যার মৃতদেহ উদ্ধার করে স্বরুপনগর সারাফুল গ্রামীণ হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্ত মনিরুলকে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশের জেরায় খুনের কথা স্বীকার করেছে অভিযুক্ত বাবা মনিরুল। ধৃত মনিরুলকে আগামীকাল রবিবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে।