অক্সিজেন কনসেনট্রেটর দিয়ে সাহায্য বিসিসিআই সভাপতির

18

ওয়েব ডেস্ক, ২৪মেঃ করোনার জেরে চলতি মরসুমের আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় বড় ক্ষতির মুখে পড়েছে বিসিসিআই। কী ভাবে বাকি আইপিএল শেষ করা সম্ভব, সেটা নিয়েও নানা জল্পনা চলছে।
করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর সারাদেশ জুরে অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে ১০লিটার করে দু’ হাজার অক্সিজেন কনসেনট্রেটর বিতরণের উদ্যোগ নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। এর বাইরে সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশনের উদ্যোগে সোমবারই একটি হাসপাতালে দু’টি অক্সিজেন কনসেনট্রেটর দেওয়া হয়েছে। এর আগে একটি সেচ্ছাসেবী সংস্থাকে সৌরভের সংস্থা অক্সিজেন কনসেনট্রেটর দান করেছিল।

ভারতে করোনা পরিস্থিতি খুবই জটিল আকার ধারণ করেছে। নিয়মিত আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি মৃত্যুর হারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। অক্সিজেনের অভাবও তীব্র হয়ে উঠেছে। বহু রোগীই শুধুমাত্র অক্সিজেনের অভাবেই মারা যাচ্ছেন। এই জটিল পরিস্থিতিতে বহু ক্রিকেটার এবং বিভিন্ন সেলিব্রিটি ভারতের পাশে দাঁড়িয়েছেন। এ বার বিসিসিআই-ও বড় পদক্ষেপ করল। সোমবার বিসিসিআই-এর তরফ থেকে একটি টুইট করে বলা হয়েছে, কোভিড ১৯ লড়াইয়ে ভারতের পাশে দাঁড়াতে ১০লিটার করে ২ হাজার অক্সিজেন কনসেনট্রেটর দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড।