পর পর মিলছে সদ্যজাত শিশুর দেহ, ক্ষোভ বাড়ছে এলাকায়

167

বিশ্বজিৎ মন্ডল, মালদাঃ ফের এক সদ্যজাত শিশুর দেহ উদ্ধারকে কেন্দ্র করে  ব্যাপক চাঞ্চল্য এলাকায়। জানা গিয়েছে, রবিবার সকালে মালদার কৃষ্ণপল্লি সাওবয়ে গেট সংলগ্ন লাইনের ধারে স্থানীয় লোকজন ওই সদ্যজাত শিশুর দেহ পড়ে থাকতে দাখে। এরপর এলাকায় খবর ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে ভিড় জমতে শুরু করে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থল থেকে  ঢিল ছোঁড়া দূরত্বে মেডিকেল কলেজ হাসপাতাল ও বেশকয়েকটি বেসরকারি নাসিংহোম রয়েছে। স্থানীয়রা মনে করছেন এই মৃত শিশুটিকে কোন মেডিকেল কলেজ অথবা নার্সিংহোম থেকে ফেলা হয়েছে। এর আগে বহুবার এই ধরনের ঘটনা এই এলাকায় ঘটেছে। ঘটনার খবর দেওয়া হয়ছে পুলিশকে।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, এক ব্যক্তি বাইরে বেড়িয়ে দেখে ওই এলাকায় একটি শিশু পড়ে রয়েছে। এরপর এলাকাবাসীদের খবর দেওয়া হলে তাঁর ছুটে আসে ঘটনাস্থলে। তাঁদের অভিযোগ, এইরকম ঘটনায় প্রায় প্রায় ঘটে। কিন্তু প্রশাসনকে জানালে প্রশাসন কোন রকম ব্যবস্থা নিচ্ছে না। তাঁদের দাবি, ওই এলাকার পাশে হাসপাতাল, নার্সিং হোম রয়েছে সেখান থেকে কেউ এই বাচ্চাগুলি প্রায় প্রায় ফেলে চলে যায়। দোষীদের উপযুক্ত শাস্তির দাবিও তুলেছেন এলাকাবাসী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় প্রায় প্রায় এইরকম ঘটনা ঘটে। তবে কে বা কারা এইরকম করে তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।