শিক্ষা সংক্রান্ত নানা দাবিতে আবারও সোচ্চার হল শতবর্ষ প্রাচীন বামপন্থী শিক্ষক সংগঠন এবিটিএ

10

কার্ত্তিক গুহ, পশ্চিম মেদিনীপুরঃ শিক্ষা সংক্রান্ত নানা দাবিতে আবারও সোচ্চার হল শতবর্ষ প্রাচীন বামপন্থী শিক্ষক সংগঠন নিখিলবঙ্গ শিক্ষক সমিতি এবিটিএ)। মঙ্গলবার বিকেলে এবিটিএ-এর পশ্চিম মেদিনীপুর জেলা শাখার উদ্যোগে পশ্চিম মেদিনীপুর জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক দপ্তরে ডেপুটেশন দেওয়া হয়। মেদিনীপুর শহরের রবীন্দ্রনগরের এবিটিএ জেলা দপ্তর গোলোকপতি ভবন থেকে শিক্ষক-শিক্ষাকা-শিক্ষাকর্মীরা মিছিল করে বিদ্যাপলয় পরিদর্শকের দপ্তরে যান।

প্রধান, যে যে দাবিতে এদিনের ডেপুটেশন তা হল, বাণিজ্যমুখী নয়া কেন্দ্রীয় শিক্ষা নীতি বাতিল করা, শিক্ষাক্ষেত্রে গেরুয়া করণ ও বাণিজ্যি কীকরণ বন্ধ করা,   ২০১৬-র ১ জানুয়ারির পরে অবসর নেওয়া শিক্ষকদের পেনশন সংক্রান্ত জটিলতা দূর করা, গ্রাজুয়েট শিক্ষক, পার্শ্ব-শিক্ষক ও শিক্ষাকর্মীদের বেতন বৈষম্য দূর করা, ২০১৯-২০ আর্থিক বর্ষে ১২ মাস নাকি ১৩ মাসের ট্যদক্স সংক্রান্ত জটিলতা দূর করা ইত্যাদি। এগুলি সহ মোট ৫২ দফা দাবিতে এদিনের ডেপুটেশন হয়।

ডেপুটেশনে নেতৃত্ব দেন জেলা সম্পাদক বিপতারণ ঘোষ, সভাপতি বিকাশ পট্টনায়েক, প্রাক্তন জেলা সম্পাদক অশোক ঘোষ, শিক্ষক নেতৃত্ব মৃণাল কান্তি নন্দ, জগন্নাথ খান, সূধাপদ বসু, সত্যঅকিংকর হাজরা প্রমুখ। স্বাস্থ্য বিধি মেনে শতাধিক শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মী এদিনের প্রতিনিধি মূলক ডেপুটেশনে অংশ নেন।