বিজেপি সংসদের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা মুখ্যমন্ত্রীর

645

ওয়েব ডেস্ক, ৮ আগস্টঃ বিজেপি সংসদ নিশিকান্ত দুবের বিরুদ্ধে মানহানির মামলা করলেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তার ভাবমূর্তি হানি করেছে নিশিকান্ত দুবে এই অভিযোগেই ১০০ কোটির মানহানির মামলা করেছেন হেমন্ত সোরেন।

গত মঙ্গলবার অর্থাৎ ৪ অগাস্ট তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, টুইটার কমিউনিকেশনস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এবং ফেসবুক ইন্ডিয়া অনলাইন সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে মামলা দায়ের করে ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী।

জানা যাচ্ছে, বিজেপি নেতা নিশিকান্ত একটি পুরোনো মিথ্যে ঘটনার রেশ টেনে বারংবার সোরেনকে আক্রমন করে যাচ্ছিলেন। জানা যাচ্ছে ২০১৩ সালে এক মহিলাকে অপহরণ এবং ধর্ষণের অভিযোগ তুলেছিল বিজেপি। যা পরে অবশ্য মিথ্যা বলে প্রমাণিত হয়। কিন্তু সেই ঘটনার রেশ টেনে এখনও হেমন্ত সোরেনকে খোঁচা দিয়ে যাচ্ছে গেরুয়া শিবির।

আর সেই কারণেই মুখ্যমন্ত্রী এই পদক্ষেপ নিলেন। যদিও তিনি আগেই দুবেকে সাবধান করেছিলেন। কিন্তু সেকথা কর্ণপাত করেনি বিজেপি। আর তাই মানহানির মামলা করলেন মুখ্যমন্ত্রী।

এমনকি তাঁর দাবি ওই পোস্টগুলিকে প্রচার করছে টুইটার এবং ফেসবুক, সেই জন্য এই সংস্থাগুলির বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নিলেন হেমন্ত সোরেন। আগামী ২২ অগাস্ট এই মামলার আগামী শুনানী।