টালা ব্রিজ সংস্কার নিয়ে ফের নবান্নে বৈঠকে বসলেন মুখ্যমন্ত্রী

52

ওয়েব ডেস্ক, ১ নভেম্বরঃ দফায় দফায় বৈঠকের পরও টালা নিয়ে টালবাহানা যেন কাটতেই চাইছে না। টালা ব্রিজ এর সংস্কার নিয়ে আজ শুক্রবার ফের বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। নবান্নের এই বৈঠকে থাকবেন পুলিশ প্রশাসন এবং রেলের কর্তারা। তিনটের সময় হবে এই গুরুত্বপূর্ণ বৈঠক।

২৮ সেপ্টেম্বর বি টি রোডের উপর নির্মিত পাঁচ দশকেরও বেশি পুরনো টালা ব্রিজের উপর দিয়ে ভারী পণ্যবাহী যানবাহন ও বাস চলাচল বন্ধ করার পরামর্শ দেয় এক বিশেষজ্ঞ কমিটি।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, ওই সেতুর অবস্থা খুবই শোচনীয়। তাই সংস্কার না হওয়া পর্যন্ত টালা ব্রিজ দিয়ে ভারী যানবাহন না চালানোই উচিত।গত বছর মাঝেরহাট ব্রিজে দুর্ঘটনা ঘটনার পর পিডব্লিউডি টালা ব্রিজ-সহ কলকাতার বেশ কয়েকটি পুরনো সেতুর ” স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট” তৈরি করা শুরু করা হয়।

পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে, টালা ব্রিজের নীচে ভূগর্ভে ঠিক কী কী রয়েছে? জল, গ্যাস বা নিকাশির পাইপলাইন কোথা দিয়ে গিয়েছে, বিদ্যুতের লাইন রয়েছে কিনা–সে সব খতিয়ে দেখতে বিশেষজ্ঞ সংস্থাকে দিয়ে ম্যাপিং করানো হবে।

ব্রিজটি ভেঙে নতুন করে তৈরি করতে হলে এই ম্যাপিং কাজে লাগবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে, অনির্দিষ্টকালের জন্য টালা ব্রিজে যান চলাচল বন্ধ থাকায় চূড়ান্ত ভোগান্তির শিকার হচ্ছেন সংলগ্ন এলাকার নিত্যযাত্রীরা।