নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে গত সপ্তাহের পর চলতি সপ্তাহেও আন্দোলন করবে মুখ্যমন্ত্রী

79

ওয়েব ডেস্ক, ২৫ ডিসেম্বরঃ নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গত সপ্তাহে পরপর তিনদিন রাজপথে মিছিল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সিমলা থেকে বেলেঘাটা অবধি পদযাত্রা শেষ করে মুখ্যমন্ত্রী জানান বড়দিনের ঠিক পরদিন অর্থাৎ আগামী ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার রাজাবাজার থেকে মল্লিকবাজার অবধি মিছিল করবেন তিনি।
উল্লেগ্য, নাগরিকত্ব সংশোধনী আইন ও নাগরিকপুঞ্জি আইনের বিরুদ্ধে গত সপ্তাহে বিক্ষোভে পথে নেমেছিলেন মুখ্যমন্ত্রী। আইনের বিরুদ্ধে যখন দেশজুড়ে বিক্ষোভ তখনই রাজপথে নামার ঘোষণা করেন তিনি। তিন দিন ধরে সাধারণ মানুষের সাথে পথে নেমে গন আন্দোলন গড়ে তুলে। চলতি সপ্তাহে মঙ্গলবার ফের তাঁকে রাজপথে অন্দলনে নামতে দেখা যায়। জানা গেছে, সিএএ ও এনআরসির প্রতিবাদে আগামী ৩০ ডিসেম্বর জলপাইগুড়ি-শিলিগুড়িতে মিছিল করবেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, ওই দিন জলপাইগুড়ি জেলা থেকে শুরু করে শিলিগুড়ি পর্যন্ত মিছিলে হাঁটবেন তিনি।
তৃণমূল সূত্রে খবর, নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে রাস্তায় যখন নেমেছেন, তখন শহরের কোনও কোণা বাদ রাখতে চাইছেন না তৃণমূল সুপ্রিমো। এর আগে ধর্মতলা থেকে গিরিশ পার্ক, যাদবপুর থেকে জগুবাজার, হাওড়া ময়দান থেকে ধর্মতলা ও হেঁদুয়া থেকে বেলেঘাটা চারটি পদযাত্রা করেছেন তিনি। এবার রাজাবাজার থেকে মল্লিকবাজার পর্যন্ত হেঁটে যাবেন তিনি। তারপর সোমবার শিলিগুড়ি, জলপাইগুড়িতে পাঁচ কিলোমিটার পদযাত্রার কথা মঙ্গলবারই ঘোষণা করে দিয়েছেন।