সোনামুখীতে শুরু “মতুয়ার সাথে দিদি” কর্মসূচি

32

আব্দুল হাই, বাঁকুড়াঃ দুয়ারের সরকার,পাড়ায় পাড়ায় সমাধান,ঘরে চলো অভিযান কর্মসূচির পর এবার “মতুয়ার সাথে দিদি” কর্মসূচি শুরু করল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা রাজ্যের পাশাপাশি বাঁকুড়ার সোনামুখী ব্লকেও এই কর্মসূচির শুরু হলো।

সোনামুখী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বিশ্বনাথ মুখোপাধ্যায়ের উদ্যোগে সোনামুখী ব্লকের রাধামোহন পুর পঞ্চায়েতের নিত্যানন্দপুর গ্রামে এই কর্মসূচির শুভারম্ভ হল। এদিন বিশ্বনাথ মুখোপাধ্যায় স্বপন বাড়ুই সর্বেশ্বর সরকার সহ অন্যান্য তৃণমূল কংগ্রেস নেতৃত্ব নিত্যানন্দপুরে মতুয়া সম্প্রদায়ের বাড়িতে বাড়িতে পৌঁছে যান এবং সেখানে গিয়ে হরিচাঁদ গুরুচাঁদ মন্দিরে প্রণাম করে কর্মসূচির সূচনা করেন।

আসন্ন বিধানসভা নির্বাচনে মতুয়াদের ভোটব্যাঙ্ক তৃণমূলের দিকে ধরে রাখতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের এই মাস্টার স্ট্রোক বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। তবে আগামী দিনে মতুয়ারা কোন ফুলে ভরসা রাখে তা তো সময়ই বলবে।

সোনামুখী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বিশ্বনাথ মুখোপাধ্যায় বলেন, এর আগে বহু রাজনৈতিক দল বাংলায় ক্ষমতায় এসেছে কিন্তু কেউ মতুয়াদের কথা চিন্তা করেননি। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মতুয়াদের সার্বিক উন্নয়নের প্রচেষ্টা চালিয়ে গিয়েছেন বলে তিনি জানান।